TMC

উত্তমকে সাসপেন্ড করলো তৃণমূল

রাজ্য

সন্দেশখালির তৃণমূল নেতা উত্তম সর্দারকে ছয় বছরের জন্য সাসপেন্ড করলো তৃণমূল। তৃণমূলের দাবি অভিষেকের নির্দেশে এই ‘শাস্তি’। তৃণমূলের এই শাস্তি নতুন নয়। কুণাল ঘোষ, আরাবুল ইসলামকে সাসপেন্ড করেছে তৃণমূল। তারপর তারাই আবার হয়েছে দলের ‘সম্পদ’।

যেই উত্তমকে সাসপেন্ড করা হয়েছে তার বিরুদ্ধে সন্দেশখালির মানুষদের জমি দখল করার অভিযোগ। শুক্রবার উত্তমের সঙ্গী শিবুর বাড়ি, পোলট্রিতে আগুন ধরিয়ে দেন গ্রামের বিক্ষুব্ধ মানুষজন। তাদের অভিযোগ দিনে পর দিন অত্যাচার চালিয়েছে উত্তম, শিবু এবং শাহজাহান। যেই উত্তমকে তৃণমূল সাসপেন্ড করেছে সেই উত্তম, শিবুরা প্রতিটা নির্বাচনে ভোট লুঠের নেতৃত্ব দিয়েছে বলে দাবি গ্রামের মানুষের। 

সন্দেশখালির ১৬টি গ্রাম পঞ্চায়েতের এমন কোন দ্বীপ নেই যেখানে মানুষ শান্তিতে বসবাস করছেন। সর্বত্রই জমি লুট, শাহজাহান বাহিনীর অত্যাচারের ছবিটা একইরকম। স্বাভাবিকভাবেই ক্ষোভ সন্দেশখালি গ্রাম পঞ্চায়েত এলাকায় সীমাবদ্ধ নেই। ছড়িয়ে পড়তে শুরু করেছে অন্যান্য দ্বীপাঞ্চলগুলিতে। আশ্চর্যজনক হলেও এটাই সত্য আন্দোলন দমিয়ে দিতে আন্দোলনের মোড়কে অন্যদিকে ঘুরিয়ে দিতে শেখ শাহজাহান, শিবু হাজরা উত্তম সর্দারের গ্রেপ্তার না করে গ্রেপ্তার করা হচ্ছে আন্দোলনকারী সাধারণ মানুষের পরিবারের পুরুষ সদস্যদের। এফআইআর করা হয়েছে সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার, সুভাষ সর্দার সহ ১১১ জনের নামে।  

Comments :0

Login to leave a comment