Lal bazar abhijan

শুরু হতে চলেছে লালবাজার অভিযান

রাজ্য কলকাতা

কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ এবং আর জি করের ঘটনায় বিচারের দাবিতে আর কিছুক্ষনের মধ্যে শুরু হচ্ছে জুনিয়ার ডাক্তারদের লালবাজার অভিযান।
বেলা ২টো নাগাদ কলেজ স্ট্রিট থেকে শুরু হবে মিছিল। লক্ষ লালবাজার। রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতাল এবং মেডিকেল কলেজের জুনিয়ার ডাক্তাররা এই মিছিলে অংশ নিয়েছেন। আন্দোলনরত চিকিৎসকদের দাবি আর জি কর কাণ্ডে দোষীদের বাঁচাতে প্রমান লোপাট করেছে কলকাতা পুলিশ তা আদালতের কথায় স্পষ্ট। আর এই ঘটনার দায় নিয়ে পদত্যাগ করতে হবে কলকাতার পুলিশ কমিশনারকে। উল্লেখ্য কামদুনি কাণ্ডে প্রমান লোপাটের অভিযোগ আছে বিনীত গোয়েলের বিরুদ্ধে।
এদিন ১৪ আগস্টে কলকাতা পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন চিকিৎসকরা। তাদের দাবি সেদিন গোটা ঘটনা ঘটেছে পুলিশের সামনে। ওই ঘটনায় আসল কারা দোষী তাদের এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
অন্যদিকে চিকিৎসকদের এই মিছিল আটকাতে বউবাজার সেন্ট্রাল অ্যাভিলিউ এবং ফিয়ার্স লেনে ব্যারিকেড করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। আন্দোলনরত চিকিৎসকদের দাবি তারা কোন অশান্তি ছড়াতে লালবাজারে যাচ্ছেন না। তারা চার দফা দাবিকে সমানে রেখে এই অভিযান করছে।

Comments :0

Login to leave a comment