LEFT FRONT on R G KAR

গ্রেপ্তারির প্রতিবাদ সর্বত্র, শনিবার মিছিল বামফ্রন্টের

রাজ্য

আর জি কর হাসপাতালে তৃণমূলের হামলা ও ছাত্র যুব নেতৃত্বকে গ্রেপ্তার ও পুলিশের লাঠি চালানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল হলো আমতায়। ছবি: মণিরুল হক

শনিবার সারা রাজ্যের সর্বত্র বিক্ষোভ মিছিলের ডাক দিল বামফ্রন্ট। মাঝরাতে আর জি কর হাসপাতালে হামলা এবং ছাত্র-যুব নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার চলছে একের পর এক মিছিল।
কলকাতায় কেন্দ্রীয় মিছিল হবে বিকেল ৫টায়। রাসবিহারী মোড় থেকে আকাদেমি অব ফাইন আর্টস পর্যন্ত এই মিছিল হবে। বৃহস্পতিবার বামফ্রন্টের সভায় মাঝরাতে আর জি করে অবস্থানরত বিক্ষোভকারীদের ওপর হামলা এবং হাসপাতালে ভাঙচুরের তীব্র নিন্দা করা হয়েছে। দুর্বৃত্তদের শাস্তির দাবি জানিয়েছেন বামফ্রন্টের সভাপতি বিমান বসু। 
আর জি কর হাসপাতালের চিকিৎসক ছাত্রীর খুন ধর্ষণের প্রতিবাদে সারা রাজ্য সোচ্চার। জলপাইগুড়ি শহরে কদমতলায় বামফ্রন্টের ডাকে মানব বন্ধন হয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি শুক্রবার কর্মবিরতির ডাক দিয়েছে। আর জি কর হাসপাতালে তৃণমূলের হামলা ও  ছাত্র যুব নেতৃবৃন্দকে গ্রেপ্তার ও পুলিশের লাঠি চালানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়েছে আমতায়। বৃহস্পতিবার ছাত্র, যুব, মহিলা, কৃষক, শ্রমিক, খেতমজুরদের উদ্যোগে খড়িয়প থেকে শিহাগড়ীমোড় পর্যন্ত মিছিল হয়। এছাড়াও শ্যামপুরের বাড়গ্রামে প্রতিবাদ মিছিল হয়। 
কলকাতায় বাধা দিয়েও ছাত্র-যুব-মহিলাদের মিছিল আটকাতে পারেনি পুলিশ। প্রশাসন এবং তৃণমূলের বাধা ভেঙে হয়েছে মিছিল। 
এদিন বামফ্রন্ট স্বাস্থ্য মন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী এবং পুলিশ কমিশনারের পদত্যাগ দাবি করেছে।

বৃহস্পতিবার কলকাতায় মিছিল ছাত্র-যুব-মহিলাদের। ছবি: মনোজ আচার্য

Comments :0

Login to leave a comment