RG KAR PROTEST

প্রেসক্রিপশানে দাবি উঠলো ‘আর জি করের বিচার চাই’

রাজ্য

মুখ্যমন্ত্রীর হুমকি উপেক্ষা করেও নিজেদের প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন জুনিয়ার ডাক্তাররা। এবার রাস্তার প্রতিবাদ উঠে এলো প্রেসক্রিপশানে। চিকিৎসক দেবব্রত রায়ের একটি প্রেসক্রিপশান ইতিমধ্যে ভাইরাল হয়েছে সামাজিকমাধ্যমে। 
যেই ছবি ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে চিকিৎসক রায় তার রোগীকে যেই প্রেসক্রিপশান দিয়েছেন তাতে লেখা আছে আর জি করের বিচার চাই। রায়গঞ্জের চিকিৎসকের এই প্রতিবাদ সাড়া ফেলেছে বিভিন্ন মহলে।
আর জি কর হাসপাতালে চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল গোটা রাজ্য। চিকিৎসকরা শুধু নয় বিচারের দাবিতে পথে নেমেছেন সাধারণ মানুষ। লাগাতার আর জি কর হাসপাতালে অবস্থান চালিয়ে যাচ্ছেন জুনিয়ার ডাক্তাররা। তাদের একটাই দাবি দোষীদের শাস্তি দিতে হবে। আর এই প্রতিবাদে চাপে পড়েছে রাজ্য সরকার। স্বাস্থ্য দপ্তরের একের পর এক দুর্নীতি সামনে চলে আসছে। সন্দীপ ঘোষের নেতৃত্বে যেই দুর্নীতি হয়েছে আর তাতে যে স্বাস্থ্য দপ্তরের মদত ছিল তা স্পষ্ট হয়ে গিয়েছে। 
সাধারণ মানুষ এবং চিকিৎসকদের এই প্রতিবাদকে দমাতে আসরে নেমেছেন খোদ মুখ্যমন্ত্রী। দলের ছাত্র সংগঠনের সমাবেশ থেকে দলীয় কর্মীদের যেমন বার্তা দিয়েছেন ‘ফোঁস’ করার তেমন হুমকিও দিয়েছেন আন্দোলনরত চিকিৎসদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। তবে এই সব হুমকিকে উপেক্ষা করেই চলছে প্রতিবাদ।

Comments :0

Login to leave a comment