RG Kar Student Death

আগামীকাল সুপ্রিম কোর্টে আসবেন না প্রধান বিচারপতি, অনিশ্চিত আরজি কর শুনানি

জাতীয় রাজ্য

RG KAR STUDENT DEATH BENGALI NEWS

বৃহস্পতিবার আদালতে আসবেন না সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। তাই বিচারপতি চন্দ্রচূড়, বিচারপতি জেবি পার্দিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চও সেদিন বসবে না। এই বেঞ্চে শুনানি হতে চলা সমস্ত মামলার তারিখও পিছিয়ে দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যাবেলা সুপ্রিম কোর্টের তরফে বিজ্ঞপ্তি দিয়ে এমনটাই জানানো হয়েছে। 

বৃহস্পতিবার প্রধান বিচারপতির বেঞ্চেই আরজি কর কান্ডের শুনানি হওয়ার কথা ছিল। স্বাভাবিক ভাবে সেই শুনানি ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে। 

সুপ্রিম কোর্ট জানিয়েছে, প্রধান বিচারপতির বেঞ্চ না বসলেও বিচারপতি পার্দিওয়ালা এবং মনোজ মিশ্রের বেঞ্চ পৃথক ভাবে ১০ নম্বর কোর্টে বসবেন। সেই বেঞ্চে শুনানি হতে চলা মামলার তালিকা পৃথক ভাবে তৈরি হবে। 

সেই তালিকায় আরজি কর মামলা থাকবে কিনা সেটাও এখনও নিশ্চিত নয়। 

আরজি কর কান্ডে নির্যাতিতার পরিবারের তরফে সুপ্রিম কোর্টে লড়ছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘সুপ্রিম কোর্ট তো তদন্ত নিয়ে কিছু বলেনি। তাই আগামীকাল আদালতে শুনানি হওয়া না হওয়া নিয়ে উদ্বেগের কিছু নেই। এরফলে তদন্তে কোনও প্রভাব পড়ার কথা নয়।’’

প্রসঙ্গত, সিবিআই’র হাতে গ্রেপ্তার হয়েছেন আরজি কর হাসপাতালের প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপ ঘোষ। তাঁকে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। সন্দীপ ঘোষের আইনজীবী জানিয়েছেন, সুবিচারের দাবিতে তারাও সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন। 

 

 

Comments :0

Login to leave a comment