DI CIRCULAR PROTEST

সার্কুলারে ধিক্কার জানিয়ে প্রতিবাদ স্কুলের ছাত্রছাত্রীদের

রাজ্য

মেদিনীপুর সদর ব্লকের চাঁদড়ায় মিছিল করেছে ছাত্রীরা। ছবি: চিন্ময় কর

ডিআই’র সার্কুলারে বারণ ছিল প্রতিবাদে। বলা হয়েছিল সরকারি অনুষ্ঠান ছাড়া আর কোথাও ছাত্রছাত্রীরা স্কুলের বাইরে যেতে পারবে না। সেই ফতোয়াকে ধিক্কার জানিয়েই পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন এলাকায় ছাত্রীরা নামল মিছিলে। আর জি করে হত্যাকাণ্ডের বিচার দাবিতে সরব রইল কৈশোরও।
শুক্রবারই রাজ্যের বিভিন্ন প্রান্তে হয়েছে প্রতিবাদ। শিলিগুড়িতে বিরাট মিছিলকরেন শিল্পী-সাহিত্যিক-শিল্পীরা। 
এদিন স্কুল ছুটির পর ছাত্র ছাত্রীরা প্রতিবাদ মিছিল করেই ঘরে ফিরল। মেদিনীপুরের ডিআই’র ফতোয়া জারিকে ধিক্কার জানালো সমস্বরে। ঘাটালের কুঠিঘাট বাজারে হয়েছে এমন মিছিল। মেদিনীপুর সদর ব্লকের চাঁদড়ায় মিছিল করেছে ছাত্রীরা। কেশপুর ব্লকের রানীওয়ার, নারায়নগড় ব্লকের গোপীনাথপুরে দেখা গিয়েছে একই ছবি। 
এই সার্কুলারের প্রতিবাদ করেছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমও। তিনি বলেছেন, কোনও প্রশাসন এমন বিধিনিষেধ জারি করতে পারে না। সরকার চাইছে প্রতিবাদকে দমাতে। তাই এমন চেষ্টা। আর সরকারি অনুষ্ঠানে বা সরকারি অনুষ্ঠানের নামে তৃণমূলের অনুষ্ঠানে নিয়ে যাওয়ার জন্য সরকারি অনুষ্ঠানে যোগদানে সঙ্গত বলা হয়েছিল ওই সার্কুলারে।
এদিন রাতে শিলিগুড়ির হিলকার্ট রোডে শহরের সকল শিল্পী,সাহিত্যিক,বুদ্ধিজিবি এবং সাংস্কৃতিক কর্মীরা গান, কবিতা স্লোগানে প্রতিবাদ মিছিল। 


এসএফআই, ডিওয়াইএফআই ও মহিলা সমিতি শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটির উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় আর জি কর কান্ডের প্রতিবাদে ও মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে ধোবিঘাট থেকে এন এস অ্যাভিনিউ বিপিদে স্ট্রিট বটতলা হয়ে মাহেশ দমকল অফিসের সামনে পর্যন্ত  মিছিল হয়।

Comments :0

Login to leave a comment