ISRAEL PALESTINE CONFLICT

ইজরায়েলি হামলায় নিহত আল জাজিরা কর্মীর পরিবারের ১৯ সদস্য

আন্তর্জাতিক

গাজা উপত্যকার ঘনবসতিপূর্ণ জাবালিয়া শরণার্থী শিবিরে মঙ্গলবার ইজরায়েলি বিমান হামলায় তাদের আল জাজিরা কর্মী মহম্মদ আবু আল-কুমসানের পরিবারের ১৯ সদস্য নিহত হয়েছেন বলে দাবি করেছে আল জাজিরা। হামলায় অন্তত ৫০ প্যালেস্তিনীয় ও হামাসের এক কমান্ডার নিহত বলে ধারণা করা হচ্ছে। হামলার একদিন পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আল জাজিরা রয়টার্সকে জানায়, "তারা ইজরায়েলের জঘন্য ও নির্বিচার বোমা হামলার তীব্র নিন্দা জানাচ্ছে, যার ফলে আমাদের নিবেদিত এসএনজি প্রকৌশলী মহম্মদ আবু আল-কুমসানের পরিবারের ১৯ জন সদস্য নিহত হয়োছেন। বিবৃতিতে আরও বলা হয়, 'আমরা মহম্মদ ও তাঁর পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি এবং গভীর দুঃখের এই সময়ে তাদের সাথে সংহতি জানাচ্ছি এবং নিরপরাধ মানুষের এই নির্মম হত্যার জন্য ন্যায়বিচার ও জবাবদিহিতার আহ্বান জানাচ্ছি।
বিবৃতিতে আরও বলা হয়, ইজরায়েলকে এসব 'বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে অপরাধের' জন্য জবাবদিহি করতে হবে এবং তাদের 'আন্তর্জাতিক ন্যায়বিচারের মুখোমুখি' হতে হবে।
বিবৃতিতে বলা হয়, 'আমরা আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি, তারা যেন মহম্মদ আবু আল-কুমসান এবং গাজার অন্যান্য নিরপরাধ বেসামরিক নাগরিকদের পরিবার, যারা তাদের প্রিয়জনকে হারিয়েছে তাদের জন্য ন্যায়বিচারের জন্য অত্যন্ত জরুরি ভিত্তিতে এই গুরুতর অবিচারের সমাধান করুন।

Comments :0

Login to leave a comment