Bankura college closed due to Abhishek Banerjee

অভিষেককে পাহারা দিতে থাকবে পুলিশ, বাঁকুড়ার কলেজে বন্ধ পরীক্ষা

জেলা কলকাতা

বাঁকুড়ার বিষ্ণুপুরে রামানন্দ কলেজে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা(ইন্টার্নাল এসেসমেন্ট) হচ্ছে। কিন্তু তৃণমূলের কর্মসূচিতে সেখানে যাচ্ছেন সাংসদ অভিষেক ব্যানার্জী। সুতরাং পরীক্ষা শিকেয় তুলে কলেজে নিরাপত্তা রক্ষী ও পুলিশের থাকার ব্যবস্থা হলো। 
সিবিআই জেরার পর মঙ্গলবার ফের ‘নভজোয়ার যাত্রা’ শুরু করেছেন মুখ্যমন্ত্রীর ভাইপো। এদিনই ফের রাজ্যের নিয়োগ দুর্নীতিতে সিবিআই জেরা এড়াতে আবেদনও করেছেন সুপ্রিম কোর্টে। 
পরীক্ষা স্থগিত রেখে তৃণমূল সাংসদের রাজনৈতিক কর্মসূচির জন্য কলেজ নিয়ে নেওয়ায় ক্ষোভ ছড়িয়েছে বহু অংশে।  এমন পদক্ষেপে তীব্র খেদ জানিয়েছেন সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। তিনি বলেছেন, ‘‘ভাইপো আসবেন বলে বাঁকুড়ার রামানন্দ কলেজের পরীক্ষা বন্ধ রেখে সেখানে পুলিশ ও নিরাপত্তা রক্ষীদের রাখার ব্যবস্থা হয়েছে। কলেজে কেন পুলিশ? ছাত্রদের, মর্যাদা, অধিকার বলতে কিছুই নেই। পরীক্ষা বন্ধ করে পুলিশের থাকার ব্যবস্থা হচ্ছে। ভয়াবহ ব্যাপার।’’


অভিষেক ব্যানার্জির ‘নবজোয়ার‘’ সভার জন্য বিষ্ণুপুর রামানন্দ কলেজের ছাত্রছাত্রীদের পরীক্ষা পিছিয়ে গেল। ঘটনা হল বিষ্ণুপুর রামনন্দ কলেজের অধ্যক্ষা স্বপ্না ঘোড়ুই সোমবারই এই নোটিস দিয়ে জানান, দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারের ছাত্রছাত্রীদের জানানো হচ্ছে কলেজ ক্যাম্পাসে পুলিশ ফোর্স থাকার জন্য ২২ ও ২৩ তারিখে নির্ধারিত রুটিন অনুযায়ি ইন্টারনাল এসেসমেন্ট পরীক্ষাগুলির দিন পিছিয়ে দেওয়া হলো। ২৪তারিখ থেকে ফের নির্ধারিত রুটিন অনুযায়ি পরীক্ষা হবে বলে অধ্যক্ষা জানিয়েছেন। এই ঘটনায় বিষ্ণুপুরের মধ্যে ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে। এই ঐতিহাসিক শহরের মানুষের বক্তব্য এটা রাজনৈতিক দলের কর্মসূচির জন্য ছাত্রদের পরীক্ষা পিছিয়ে দেওয়া হল? আর কতভাবে শিক্ষা ব্যবস্থাকে কলুষিত করবে তৃণমূল?


এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-ইডি’র জেরা এড়াতে বারবার আদালতের আদালতের দ্বারস্থ হচ্ছেন অভিষেক ব্যানার্জি। কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা অভিষেক ব্যানার্জিকে ইডি-সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারবে বলে রায় দেওয়ার পাশাপাশি জরিমানাও ধার্য করেছেন। তারই বিরুদ্ধে এর আগে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যান অভিষেক। ডিভিশন বেঞ্চ আবেদন শুনতে রাজি হয়নি। এরপর সুপ্রিম কোর্টে গিয়েছেন অভিষেক। সেই মামলার শুনানি হবে ২৬ মে। অথচ তৃণমুলের এই যুবনেতা মুখে বলছেন তিনি ইডি-সিবিআই’র জেরা ভয় পান না। অথচ সেই জেরা এড়াতে কী কারণে বারবার আবেদন করছেন আদালতের কাছে, সেই প্রশ্ন উঠছে।

Comments :0

Login to leave a comment