Balurghat Counting Center

ভোট চুরির প্রমাণ লোপাটের চেষ্টা বালুরঘাটের গণনা কেন্দ্রের সিসিটিভি, মেমোরি চুরি

রাজ্য

Balurghat Counting Center



এবার দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট গণনা কেন্দ্রের সিসিটিভি ক্যামেরা ও মেমোরিও চুরি গেল। কয়েকদিন আগে এই চুরির ঘটনা ঘটলেও এযাবৎ তা প্রকাশ করা হয়নি। রবিবার ঘটনাটি প্রকাশ্যে আসতেই সিপিআই(এম) সহ সমস্ত বিরোধী দল সোচ্চার হয়ে ওঠে। গোটা রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এই ঘটনায়। পঞ্চায়েত নির্বাচনের ফলাফল ঘোষণার পরও ক্রমাগত সামনে আসছে ব্যাপক অস্বচ্ছতা ও অনিয়মের ঘটনা। গণনা কেন্দ্রে তৃণমূল যে ভোটচুরি করেছে, সেই প্রমাণ লোপাটেই এখন সিসিটিভি এবং তার মেমোরি চুরি করা হয়েছে বলে স্পষ্টই বুঝতে পারছে সকলেই।
গণনা কেন্দ্র থেকে সিসি ক্যামেরা চুরির ঘটনায় বিরাট চক্রান্ত রয়েছে বলে মনে করছেন সিপিআই(এম) নেতৃবৃন্দ। একই অভিযোগ অন্যান্য রাজনৈতিক দলগুলিরও। জানা গেছে, দক্ষিণ দিনাজপুর জেলায় পঞ্চায়েত ভোটের ডিসিআরসি সহ গণনা কেন্দ্র স্থান হয়েছিল বালুরঘাট কলেজে। হাইকোর্টের নির্দেশ ও নির্বাচন কমিশনের কথামতো বালুরঘাট কলেজেও সিসিটিভি ক্যামেরা সহ সংশ্লিষ্ট সিস্টেমের ব্যবস্থা করা হয়েছিল। ভোটের ফলাফল ঘোষণা হয় ১১ জুলাই।

তার পরের দিন অর্থাৎ ১২ জুলাই বালুরঘাট বিডিও’র পক্ষ থেকে বালুরঘাট থানায় অভিযোগ জানানো হয়। থানায় একটি ডায়েরি করে বলা হয় যে, বালুরঘাট কলেজের গণনা কেন্দ্রের সিসি ক্যামেরা সহ মেমোরি কার্ড চুরি হয়ে গিয়েছে। অভিযোগ জানানোর ৪ দিন পর রবিবার সিসি ক্যামেরা সহ মেমোরি কার্ডের চুরির ঘটনাটির খবর সামনে আসে। প্রকাশ্যে আসে ডায়েরির কপিটি।
এ কথা ছড়িয়ে পড়তেই ক্ষোভে ফেটে পড়েন বালুরঘাটের সমস্ত বামফ্রন্ট প্রার্থী, কর্মীরা। এলাকার সাধারণ মানুষও এই ঘটনায় তীব্র বিস্ময় প্রকাশ করেন। বালুরঘাট থানায় দায়ের করা অভিযোগ অর্থাৎ ডায়েরির পাতা থেকে জানা যায়, বালুরঘাট কলেজের গণনা কেন্দ্রের কে-বি ৫ রুম থেকেই এই সব জিনিস চুরি যায়। চুরির ঘটনায় হতবাক সকলেই। তীব্র ক্ষোভ প্রকাশ করেন বাম নেতৃত্ব। এদিকে সিসিটিভি ক্যামেরা চুরির ঘটনায় বিডিও সংবাদ মাধ্যমের কাছে  কিছু বলতে চাননি। 
এই প্রসঙ্গে বালুরঘাটের বাম আহবায়ক অনিমেষ চক্রবর্তী বলেন, ত্রিস্তর পঞ্চায়েত ভোট ঘোষণা থেকেই শাসক দল ও তার  দলদাস প্রশাসন চক্রান্ত করে চলছে বামফ্রন্টের বিরুদ্ধে। প্রতিটি গণনা কেন্দ্রে কারচুপি রুখতে হাইকোর্টের নির্দেশেই নির্বাচন কমিশনকে  সিসিটিভি ক্যামেরা বসাতে বলা হয়। আমাদের দাবি, অবিলম্বে চুরি যাওয়া সিসি ক্যামেরা সহ সংশ্লিষ্ট মেমোরি কার্ড উদ্ধার করতে হবে এবং দোষীদের শাস্তি দিতে হবে। এছাড়াও গণনা পদ্ধতির সম্পূর্ণ ভিডিও আমরা বামফ্রন্টগতভাবে প্রকাশ করার দাবি রাখছি।


 

Comments :0

Login to leave a comment