School Chess Competition

ভেলোরে স্কুল দাবা প্রতিযোগিতায় রওনা দিল বাংলার ঐশীরা

জেলা

আগামী ২৫ ডিসেম্বর থেকে তামিলনাড়ুর ভেলোরে অনুষ্ঠিত জাতীয় স্কুল দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চেন্নাই রওয়ানা দিলো ২৪ জনের বাংলা দাবা দল। ঐ দলে অংশগ্রহণ কারী প্রতিযোগীদের মধ্যে অন্যতমা হাবড়া কামিনী কুমার গার্লস হাই স্কুলের দশম শ্রেণীর ছাত্রী হাবড়ার গর্ব ঐশী পাল। গত নভেম্বর মাসে অনূর্ধ্ব ১৪ বছর, অনূর্ধ্ব ১৭ বছর এবং অনূর্ধ্ব ১৯ বছর বালক বালিকাদের ৬৭ তম রাজ্য বিদ্যালয় দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিলো দক্ষিণ ২৪ পরগনার কোদালিয়া প্রসন্ন বঙ্গ উচ্চ বিদ্যালয়ে। প্রায় ১৮টি জেলার বিভিন্ন বিদ্যালয়েরর পাঁচ শতাধিক ছাত্রছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিটি বিভাগ থেকে চারজন শীর্ষ স্থানাধিকারীকে রাজ্য থেকে জাতীয় স্কুল দাবা প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করবার জন্য নির্বাচিত করা হয়।

 তার মধ্যে হাবড়ার ঐশী অন্যতম। চেন্নাই উড়ে যাওয়ার আগে আজ ঐশীকে শুভেচ্ছা জানাতে ঐশীর বাড়ীতে পৌঁছে যান হাবড়ার পার্টির এরিয়া কমিটির সদস্য গোবিন্দ চক্রবর্তী,বন্দনা মল্লিক, সুস্মিত দাস, শান্তনু ভট্টাচার্য্য, অপূর্ব বিধান সাহা, সংশ্লিষ্ট শাখা সম্পাদক অসীম দে সহ পার্টির স্থানীয় নেতৃবৃন্দ।
প্রসঙ্গত উল্লেখ্য, ঐশীর বাবা সুকান্ত পাল শিক্ষক সংগঠন এবিটিএ এবং সিপিআই (এম) নেতা। নভেম্বর মাসে অনুষ্ঠিত রাজ্য স্কুল দাবা প্রতিযোগিতায় উত্তর ২৪ পরগনা জেলা অনূর্ধ ১৪ বছর ১৭ বছর এবং ১৯ বছরের বালিকা বিভাগ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শীর্ষ স্থান দখল করে এবং জাতীয় স্কুল দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য যোগ্যতা অর্জন করে।

Comments :0

Login to leave a comment