BCCI Announces

ফের নির্বাচক মণ্ডলীর প্রধান চেতন শর্মা

খেলা

BCCI Announces

গত বছর, বিশ ওভারের বিশ্বকাপে সেমিফাইনাল থেকে ভারতীয় দল বিদায় নেওয়ার পর, তাঁর নেতৃত্বাধীন নির্বাচক মণ্ডলীর প্যানেল ভেঙে দেওয়া হয়েছিল বিসিসিআই’র তরফে। প্রায় ২ মাস পর, এদিন সেই চেতন শর্মাকেই আবার সিনিয়র নির্বাচন কমিটির সভাপতি হিসাবে নিয়োগ করল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। তবে, নতুন প্যানেলে একাধিক নতুন মুখ থাকছেন। পূর্বাঞ্চল থেকে প্রাক্তন পেসার সুব্রত ব্যানার্জি, পশ্চিমাঞ্চল থেকে সলিল আঙ্কোলা এবং মধ্যাঞ্চল থেকে প্রাক্তন টেস্ট ওপেনার শিবসুন্দর দাশ রয়েছেন।


বিসিসিআই’র তরফে জানানো হয়েছে, ‘পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চল থেকে উল্লেখযোগ্য কোনও নাম, আমরা কোনোবারই পাই না। তাই, এইবার বিশেষ করে ওই দু’টি অঞ্চল থেকে সব চেয়ে যোগ্য ব্যক্তিদের আমরা নেওয়ার চেষ্টা করেছি।’ প্রসঙ্গত, পূর্বাঞ্চল থেকে জুনিয়র প্যানেলে বাংলার প্রাক্তন তারকা রণদেব বসু রয়েছেন। বিসিআই’র লক্ষ্য ছিল পূর্বাঞ্চলের অন্য কোনও রাজ্য থেকে আর একজনকে নিয়োগ করা।
প্রশ্ন উঠতেই পারে বিসিসিআই চেতন শর্মাকেই ফের কেন বেছে নিল? সূত্রের খবর, বিসিসিআই’র নির্বাচক মণ্ডলীর সভাপতির আয় ১ কোটি ছাড়াচ্ছে না। এদিকে, বিসিসিআই যাদের সভাপতির পদে আবেদন করার আরজি জানিয়েছিল, তাঁরা প্রায় প্রত্যেকেই কমেন্টেটর, আইপিএল’র কোচ বা অন্যান্য বিভিন্ন কমিটির সদস্য হিসাবে ৫ থেকে ৭ কোটি টাকা উপার্জন করেন। ফলত, চেতনেই আস্থা রাখতে হচ্ছে বোর্ডকে।
উল্লেখ্য, গত বছর, ১৮ ডিসেম্বরে বিসিসিআই নিজেদের সরকারি ওয়েবসাইটে নির্বাচন সংক্রান্ত পাঁচটি পোস্টে নিয়োগের বিজ্ঞাপন দিতেই প্রায় ৬০০-র কাছাকাছি আবেদন পত্র জমা পড়ে।
 

Comments :0

Login to leave a comment