Demonstration in Siliguri

তিন দফা দাবিকে সামনে রেখে শিলিগুড়িতে বিক্ষোভ কর্মসূচি

জেলা

Demonstration in Siliguri

বকেয়া মহার্ঘ্য ভাতা ও রিলিফ প্রদান, অস্থায়ী কর্মচারীদের স্থায়ীকরণ সহ শূন্যপদে স্বচ্ছতার সাথে স্থায়ী নিয়োগ সহ তিন দফা দাবিকে সামনে রেখে ২০২২সালে ২৩ নভেম্বর বিধানসভা অভিযানে  ৪৭ জন কর্মচারীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে দার্জিলিঙ জেলার সর্বত্র বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়েছে। রাজ্য ব্যাপী কর্মসূচীর অঙ্গ হিসেবে মঙ্গলবার রাজ্য কোষাগার থেকে বেতন প্রাপ্ত শ্রমিক, কর্মচারী, শিক্ষক ও শিক্ষাকর্মীদের যৌথ মঞ্চের আহ্বানে দার্জিলিঙ জেলার আটটি জায়গায় পৃথক পৃথকভাবে এই বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 

তিনবাত্তি সেক্টরের তিস্তা প্রজেক্টের দপ্তরের সামনে, কাছারি রোড সেক্টরে মহকুমা ভূমি ও ভূমি সংষ্কার দপ্তরের সামনে, নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ, মাটিগাড়া ব্লকের কমার্শিয়াল ট্যাক্স দপ্তরে, ফাঁসিদেওয়া, নকশালবাড়ি, খড়িবাড়ি ব্লক এবং শিলিগুড়ি মহকুমা পরিষদ দপ্তরের সামনে এদিন এই বিক্ষোভ সভাগুলি অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি জায়গাতেই অজস্র সরকারী কর্মীরা উপস্থিত ছিলেন। শুধু রাজ্য সরকারী কর্মচারীরাই নন, প্রাথমিক, মাধ্যমিক শিক্ষক, কলেজ শিক্ষাকর্মী কর্মচারী, শিলিগুড়ি পৌর কর্পোরেশনের কর্মী যারা রাজ্য সরকারের কোষাগার থেকে বেতন পান তারা এদিনের এই বিক্ষোভ কর্মসূচীগুলিতে যোগদান করেছিলেন। 

নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের সামনে সভায় বক্তব্য রাখেন রাজ্য কো অর্ডিনেশন কমিটির কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক দেবব্রত রায়। এছাড়াও বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত বিক্ষোভ সভাগুলিতে বক্তব্য রাখেন কো—অর্ডিনেশন কমিটির দার্জিলিঙ জেলা সম্পাদক অরিন্দম মিত্র, কো-অর্ডিনেশন কমিটির দার্জিলিঙ জেলার প্রাক্তন সম্পাদক মৃত্যুঞ্জয় সরকার, দার্জিলিঙ জেলা ১২ই জুলাই কমিটির যুগ্ম আহ্বায়ক পার্থ প্রতিম ভৌমিক, পার্থ লাহিড়ী, বিপ্লব গাঙ্গুলী, সুভাষ ঘোষ, নীলকমল সেন প্রমুখ। আগামীকাল অর্থাৎ ১১জানুয়ারি বাতাসি বিএলআরও দপ্তরের সামনে, মাটিগাড়া হাসপাতাল এবং শিলিগুড়ি মহকুমা শাসকের দপ্তরের সামনে এই তিনটি জায়গা আলাদাভাবে টিফিন বিরতির সময় একই দাবিতে বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত করা হবে।    
 

Comments :0

Login to leave a comment