IT Raid

রাজ্যে ফের আয়কর হানা

রাজ্য

 

মঙ্গলবার সকাল আয়কর দপ্তরের আধিকারিকরা হানা দেয় পোলবার মহানাদে মদের কারখানায়। অ্যালপাইন ডিসটালারাইস প্রাইভেট লিমিটেড নামে এই মদের কারখানায় এদিন সকাল থেকেই পাহারায় রয়েছেন সিআইএসএফ জওয়ানরা। ৫টি গাড়ি এসে দাঁড়ায় কারখানার সামনে। এরপরেই অফিসে ঢোকেন আধিকারিকরা। চলছে বিভিন্ন নথি খতিয়ে দেখার কাজ।

 

 কারখানার আধিকারিকরা সকলে ভেতরে রয়েছেন তবে কারখানার শ্রমিকরা ভিতরে ঢুকতে পারেনি। শ্রমিক কিংবা ওই কারখানার সঙ্গে যোগাযোগ রয়েছে এমন কাউকে ভিতরে ঢুকতে বা বাইরে বেরোতে বাধা দেওয়া হচ্ছে না। চলছে তল্লাশি। 

এই কারখানার এক অন্যতম ডিরেক্টর দেবরাজ মুখার্জি। জানা গেছে দিল্লীর একটি সংস্থার হাতে রয়েছে এই কারখানার বেশির ভাগ শেয়ার। নামী দামি মদের বটলিং হয় এবং মদ তৈরীর কাঁচামাল ইথানল তৈরী হয় এই কারখানায়। পুরুষ মহিলা মিলিয়ে প্রায় ৩০০ জন শ্রমিক কাজ করেন এই কারখানায়। তাঁরা জানায় তাদের কাজে যোগ দিতে বারন করেছে নিরাপত্তারক্ষীরা। 

 

সূত্রের খবর, এই কারখানার বিরুদ্ধে আয়কর সংক্রান্ত অভিযোগ গিয়েছে তদন্তকারীদের কাছে। একটি সূত্র জানা যাচ্ছে, কোম্পানির নানা খাতা, ব্যালান্স শিট খতিয়ে দেখছেন আয়কর দপ্তরের আধিকারিকরা। এই সংস্থার রেজিস্ট্রার্ড অফিস রয়েছে কলকাতায়। সল্টলেকেও একটি অফিস আছে বলে খবর। আচমকা কারখানায় আয়কর হানায় চাঞ্চল্য এলাকায়।

 

Comments :0

Login to leave a comment