Mbappe's Conditions

শর্ত চাপালেন এমবাপে

খেলা

Mbappes Conditions

ইতিমধ্যেই কিলিয়ানন এমবাপে প্যারিস সাঁ জাঁয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন। কিন্তু এবার প্রকাশ্যে এসেছে চাঞ্চল্যকর খবর। পিএসজি-তে থেকে যাওয়ার জন্য শর্ত দিয়েছেন এমবাপে। প্যারিস সাঁ জাঁকে দেওয়া তাঁর প্রথম শর্ত, নেইমারকে রিলিজ করে দিতে হবে।

নেইমার ও এমবাপের মধ্যে সংঘাত প্রকাশ্যে এসেছে একাধিকবার। সেপ্টেম্বরে জুভেন্টাসের বিরুদ্ধে এমবাপে বল বাড়াননি নেইমারকে। অথচ নেইমার গোল করার মতো জায়গায় দাঁড়িয়ে ছিলেন। তা নিয়ে দু’ জনের মধ্যে ঝামেলা প্রকাশ্যে আসে। তার আগে আগস্টে মঁপেলিয়ের-এর বিরুদ্ধে ৫-২ গোলে জিতেছিল পিএসজি। সেই ম্যাচে পেনাল্টি শট কে মারবেন তা নিয়ে দুই তারকার মধ্যে তুঙ্গে পৌঁছায় সংঘাত।

নেইমারকে রিলিজ করা ছাড়াও এমবাপের আরেকটি শর্ত হলো কোচ ক্রিস্টোফ গালতিয়েরকে সরিয়ে তাঁর জায়গায় জিনেদিন জিদানকে আনতে হবে। এমবাপের তৃতীয় শর্ত বলে শোনা যাচ্ছে টটেনহ্যাম হটস্পারের তারকা হ্যারি কেনকে সই করাতে হবে প্যারিস সাঁ জাঁয়। নেইমারকে ছেড়ে দিয়ে সেই জায়গায়  হ্যারি কেনকে আনা হবে প্যারিসের ক্লাবে।

বিশ্বকাপ ফাইনালের পর লিয়োনেল মেসি এবং কিলিয়ন এমবাপের সম্পর্কও নাকি তলানিতে ঠেকেছে। কোনও একজন দল পরিবর্তন করতে পারেন বলেও জল্পনা তৈরি হয়েছে। যদিও সেই সম্ভাবনা খারিজ করে দিলেন পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ে। তিনি বলেছেন, ‘‘আমার দুই ফুটবলারের মধ্যে সম্পর্ক ঠিকই আছে। আমি ওদের বিষয়টা অবশ্যই গুরুত্ব দিয়ে দেখব। মেসি কখনও কাউকে দোষারোপ করেনি।

বিশ্বকাপ ফাইনালের পর যা দেখেছি, তাতে কখনই মনে হয়নি মেসি কাউকে বিদ্রুপ করার চেষ্টা করছে। এরকম মনে হওয়ার কারণ এক জনের আচরণ। সে হলো আর্জেন্টিনার গোলরক্ষক।’’ পিএসজি কোচ আরও বলেছেন, ‘‘আমার কাছে খেলোয়াড়দের মধ্যে সম্পর্ক খুব গুরুত্বপূর্ণ। এমবাপে হেরে গেলেও দারুণ ফুটবল খেলেছে ফাইনালে। এ রকম একটা ম্যাচে হারলে হতাশ তো হবেই। তাও খেলার শেষে ও মেসিকে অভিনন্দন জানিয়েছিল। মেসির আচরণও ছিল সহজ। এটা আমাদের ক্লাব এবং দলের জন্য খুবই ভালো।’’

Comments :0

Login to leave a comment