North 24 pargana vote

প্রহসনের ভোট উত্তরেও

জেলা

উত্তর চব্বিশ পরগনার হাবরা ব্লকের বেড়গুম-১ গ্রাম পঞ্চায়েতে বেশ কয়েকটি বুথের সকাল থেকেই তৃণমূল দুষ্কৃতিদের দাপটে নির্বাচন প্রহসনে পরিণত হয়েছে। গত দুদিন ধরেই বেড়গুম ১ এর ৪ নং আসনে ২৬/১,২৬/২ পোলিং স্টেশনে গোবরডাঙ্গা সহ বিভিন্ন এলাকার দুষ্কৃতিরা জড়ো হতে শুরু করে এবং ভোটারদের ভয় দেখাতে করতে শুরু করে। আজ নির্বাচন শুরু হবার আগেই প্রায় দুশো বহিরাগত মানুষ এলাকার দখল করে নেয়। এবং ৭.৩০ এর মধ্যে বামসমর্থিত নির্দল প্রার্থী পূর্নিমা বিশ্বাসের নির্বাচনী এজেন্ট, তার স্বামী বিশ্বজিৎ বিশ্বাস ও পঞ্চায়েত সমিতির সিপিআইএম এর এজেন্ট শিবপদ ঘোষকে মারধর ধরে বুথ থেকে বের করে দেয়। এরপরে চলে দেদার ছাপ্পা। পুলিশকে জানিয়ে বিশেষ কাজ হয়নি। পুরো এলাকা সন্ত্রস্ত এবং সাধারণ ভোটাররা যথেষ্ট আশঙ্কার মধ্যে রয়েছেন। প্রিসাইডিং অফিসারের ভূমিকা ও অত্যন্ত নক্ক্যার জনক বলে ভোটাররা জানিয়েছেন। সিপিআই(এম)'র পক্ষ থেকে পুনরায় এই বুথে নির্বাচনের দাবি তোলা হয়েছে।


দেগঙ্গা ব্লক অন্তর্গত বেরাচাপা ১ অঞ্চলের  ভোট কেন্দ্র বেলপুর এফপি স্কুল ১৩৬ নং বুথ দখলের পরে বেলা ১১ টার মধ্যে ভোট শেষ করে আইসি র উপস্থিতি তে ব্যলট বাক্স সিল করে কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হয়েছে । ১১ টার পরে বুথ শুনশান।
কোথাও কেন্দ্রীয় বাহিনী নেই। সব বুথেই একজন করে রাজ্য পুলিশ।  মহিলা পুলিশ হলেও সে একজন করেই থাকছে। তৃণমুলের দলদাস পুলিশের সামনেই চলছে ভোট লুঠ।

Comments :0

Login to leave a comment