HOOGLY TENSION

এবার উত্তেজনা রিষড়ায়
ফের আক্রান্ত শ্রমজীবী

রাজ্য জেলা

HOOGLY TENSION জ্বলছে গরিবের রিকশা ভ্যান। রিষড়ায় তোলা ছবি।

রামনবমীর শোভাযাত্রার নামে এবার অশান্তি বাঁধানো হলো হুগলীর রিষড়ায়। রবিবার দু্ষ্কৃতীরা ভাঙচুর চালায়, আগুন ধরিয়ে দেওয়া হয় গরিব, মেহনতী মানুষের এলাকায়। পুলিশ টিয়ার গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছে।

রবিবার যে শোভাযাত্রা থেকে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি হয়েছে তাতে নেতৃত্ব দিয়েছেন বিজেপি নেতা এবং সাংসদ দিলীপ ঘোষ। রিষড়ার মৈত্রী পথ সন্ধ্যা বাজারে হয়েছে অশান্তি। মিছিল থেকে ইট ছোঁড়া হয় বলে অভিযোগ। জানা গিয়েছে, একাধিক পুলিশকর্মী আহত।

৩০ মার্চ হাওড়ায় রামনবমীর শোভাযাত্রার নামেই অশান্তি বাঁধানো হয়েছিল। উত্তেজনা ছিল অন্য অঞ্চলেও। তারপরও এমন মিছিলের অনুমতি পুলিশ কেন দিল, উঠেছে সেই প্রশ্ন। বিশেষ করে রামনবমী শেষ হওয়ার পরও কেন এমন মিছিল, তা নিয়ে বিস্মিত বহু অংশই। 

অথচ এদিনই হাওড়ায় বামফ্রন্টকে শান্তি মিছিল করতে দেয়নি পুলিশ। ১৪৪ ধারা জারি থাকার যুক্তিতে সেই মিছিল বন্ধ করেছে। বামফ্রন্ট প্রতিবাদ সভা করেছে হাওড়ায় সিপিআই(এম) জেলা দপ্তরের সামনে। বামফ্রন্ট নেতৃবৃন্দ বলেছেন, দুর্নীতি-দুষ্কৃতী জোটের বিরুদ্ধে প্রতিবাদে শামিল হচ্ছেন রাজ্যের মেহনতী জনতা। মেহনতির এই ঐক্য ভাঙতে বিভাজনে ইন্ধন দেওয়া হচ্ছে। বিজেপি এবং তৃণমূল, দায়ী দু’দলই।  

Comments :0

Login to leave a comment