Canada Wildfires

কানাডায় বিধ্বংসী দাবানল

আন্তর্জাতিক

দাবানলের কারণে কানাডা এবং আমেরিকা জুড়ে কমপক্ষে ১০০ মিলিয়ন মানুষ গুরুতর স্বাস্থ্য সংকটের ঝুঁকিতে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন যে কানাডার ইতিহাসে সবচেয়ে খারাপ দাবানলের মরশুম চলছে বর্তমানে।  কানাডিয়ান ন্যাশনাল ফায়ার ডেটাবেস অনুসারে, ৩.৪ মিলিয়ন হেক্টরের বেশি - নিউ জার্সির প্রায় দ্বিগুণ - এখনও পর্যন্ত পুড়ে গেছে। দাবানলের কারণে কানাডায় ২০ হাজারেরও বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। 

কুইবেক, যেখানে ১৫০টি সক্রিয় দাবানল হচ্ছে, নিউইয়র্কের দূষণের জন্য দায়ী। বুধবার বিকেল পর্যন্ত, নিউইয়র্ক সিটিতে বিশ্বের যেকোনো শহরের মধ্যে সবচেয়ে খারাপ বায়ু দূষণ ছিল।
দূষণের ঘন ধোঁয়াশা ম্যানহাটনের বিখ্যাত আকাশচুম্বী বিল্ডিংগুলোর উপর একটি গাঢ় হলুদ ধোঁয়াশা বিমান পরিসেবা এবং খেলাধূলোর অনুষ্ঠাগুলো স্থগিত করতে বাধ্য করে কর্তৃপক্ষকে। 
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ট্রুডোর সাথে কথা বলেছেন এবং "বিধ্বংসী এবং ঐতিহাসিক দাবানলের প্রতিক্রিয়ায় অতিরিক্ত সহায়তা" দেওয়ার প্রস্তাব দিয়েছেন। টুইটারে ট্রুডো বলেছেন যে তিনি বাইডেনকে ধন্যবাদ জানিয়েছেন,  "এই আগুন দৈনন্দিন রুটিন, জীবন এবং জীবিকা এবং আমাদের বাতাসের গুণমানকে প্রভাবিত করছে।"

Comments :0

Login to leave a comment