LENS 3-1 PSG

লেন্সের কাছে আত্মসমর্পণ পিএসজি দলের

খেলা

LENS 3-1 PSG


চলতি ফরাসি লিগ ওয়ান ম্যাচে তারকা ফুটবলার লিওনেল মেসি, নেইমার জুনিয়রের অনুপস্থিতিতে পরাজিত হলো পিএসজি ক্লাব। লিগ তালিকায় ২নম্বরে থাকা লেন্স এফসির বিরুদ্ধে ৩-১ গোলের ব্যবধানে হার ক্রিস্টোফে গ্যাল্টিয়েরের ছেলেদের। নেইমার গত ২৯ ডিসেম্বর স্ট্রাসবার্গ এফসির বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬২মিনিটের মাথায় লাল-কার্ড দেখার কারণে রবিবার গভীর রাতের ম্যাচটি খেলার অনুমতি পাননি। তবে সতীর্থ মেসি ফিফা বিশ্বকাপের পর লিগ ওয়ানের একটিও ম্যাচে এখনও অংশগ্রহণ করেননি। 

কুয়াশা ভেজা মাঠে খেলার প্রথমার্ধের ৫মিনিটের মাথায় লেন্স এফসির ডান প্রান্তিক মিডফিল্ডার প্রজেমাইস্লাও ফ্র্যাঙ্কোবস্কি পিএসজি ডি-বক্স থেকে বাম পায়ের ঠিকানা লেখা ফিনিশ রাখেন। গোলের পূর্বে আক্রমণটি রচনা হয় দুই তিন জন সতীর্থ ফুটবলারের পা থেকে। গোলটির জন্য পিএসজি রক্ষণ ভাগের খেলোয়াড়দের বেশ কিছুটা ফাঁকফোকর লক্ষ্য করা গেছে। এরপর খেলার মিনিট তিনেক পরে সমতা ফেরায় ক্রিস্টোফে গ্যাল্টিয়েরের দল। গোল করেন ফরোয়ার্ডে খেলা হুগো একিটিকে। গোলের ক্ষেত্রে সহায়তা করেন ডান প্রান্তিক ব্যাক নর্দি মুকিলে।

এরপর ২৮ মিনিটের মাথায় ম্যাচের গোল সংখ্যা ২-১ করে লেন্স এফসি। সেন্ট্রাল ফরোয়ার্ড লুইস ওপেন্ডার সুন্দর ভাবে নিজের পায়ের কাজ দেখিয়ে গোল করেন। তাঁকে হাফ মাঠের একটু নিচ থেকে দর্শনীয় ডিফেন্স চেরা থ্রু পাসটি বাড়িয়েছেন সৃজনশীল মিডফিল্ডার সেকো ফোফানা। 
খেলার দ্বিতীয়ার্ধের তিন মিনিটের মাথায় ৩-১ গোলের ব্যবধানে লিড নেয় ফ্রাঙ্ক হাইসের দল। সতীর্থ লুইস ওপেন্ডার চমৎকার ব্যাক-হিল পাস থেকে ব্যবধান দীর্ঘায়িত করেন আক্রমণ ভাগের খেলোয়াড় আলেক্সি ক্লদ-মোরিস।


ম্যাচ চলাকালীন পিএসজি দলের লব্ধ প্রতিষ্ঠিত রক্ষণ ভাগের খেলোয়াড় সার্জিও র্যা মোস, মারকুইনহোসদের বারে বারে বোকা বানিয়েছে লেন্স দলের সেভাবে তারকার তকমা না পাওয়া খেলোয়াড়রা। ম্যাচের প্রথমার্ধে লেন্স দলের গোলরক্ষক ব্রিস সাম্বাকে একটু নড়বড়ে দেখিয়েছে। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলায় ফেরেন তিনি। ম্যাচে পিছিয়ে পড়া ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দলের আগুয়ান কিলিয়ান এমবাপে ও তার সতীর্থদের শট বারে বারে আটকে দেন সাম্বা।    

Comments :0

Login to leave a comment