ISRAEL PALESTINE CONFLICT

প্যালেস্তাইনে গণহত্যার বিরুদ্ধে বিক্ষোভ নিউ ইয়র্ক টাইমসের দপ্তরে

আন্তর্জাতিক

ইজরায়েল-হামাস যুদ্ধ নিয়ে গণমাধ্যমের পক্ষপাতিত্বের অভিযোগ তুলে বৃহস্পতিবার (স্থানীয় সময়) নিউইয়র্ক টাইমসের কার্যালয়ে ঘেরাও করে লবি দখল করে নেয় বিক্ষোভকারীরা। তারা মেঝেতে 'দ্য নিউ ইয়র্ক ক্রাইমস' শিরোনামে নকল সংবাদপত্র ছড়িয়ে দেয় এবং গাজায় নিহত সাংবাদিকসহ হাজার হাজার প্যালেস্তিনীয়দের নাম পড়ে শোনায়।
হাজার হাজার বিক্ষোভকারী প্যালেস্তিনীয় পতাকা বহন করে এবং গাজায় ইজরায়েলের বোমা বর্ষণের বিরুদ্ধে স্লোগান দেয় এবং নিউ ইয়র্ক টাইমসের কার্যালয়ে পৌঁছানোর আগে মিডটাউন ম্যানহাটন হয়ে মিছিল করে। স্থানীয় সময় বিকেল ৫টার দিকে গণমাধ্যম কর্মীদের নেতৃত্বে একদল লোক ব্যানার নিয়ে নিউইয়র্ক টাইমসের লবিতে প্রবেশ করে।
বিক্ষোভকারীরা গাজায় প্রকাশ্যে যুদ্ধবিরতির আহ্বান জানানোর জন্য নিউইয়র্ক টাইমসের কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে। তাদের কেউ কেউ প্যালেস্তিনীয় পতাকা উত্তোলন করেন এবং অন্যরা গাজায় নিহত হাজার হাজার প্যালেস্তিনীয় বেসামরিক নাগরিকের নাম পড়েন, যার মধ্যে ৩৬ জন সাংবাদিক রয়েছেন যাদের মৃত্যু ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে নিশ্চিত করা হয়েছে। দায়িত্ব পালন করতে গিয়ে যে সব সাংবাদিক নিহত হয়েছেন, তাদের জন্য পোস্টার  ছিল, 'আমরা আমাদের সহকর্মীদের হত্যা করেছি'।


নিউ ইয়র্ক পোস্টের খবরে বলা হয়, অফিসের বাইরে পার্ক করা নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের  একটি গাড়ির পেছনের জানালা ভেঙ্গে ফেলা হয় এবং তার গায়ে 'ফ্রি গাজা' লেখা স্প্রে করা হয়েছে। বিক্ষোভের ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Comments :0

Login to leave a comment