AMTA SHANTIES SET ABLAZE

গরিব মানুষের ঘর পুড়ল আমতায়, জমিতে নজর ছিল তৃণমূলের

জেলা

AMTA SHANTIES SET ABLAZE সিপিআই(এম) নেতৃবৃন্দকে ঘিরে ঘর হারানো বাসিন্দারা। শুক্রবার আমতায় মণিরুল হকের ছবি।

হুমকি চলছিল অনেকদিন ধরেই। খাস জমি থেকে বসত তুলে দলের দপ্তর বানাবে তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েতের ফল ঘোষণার পরপরই জমিতে থাকা ছিটে বেড়ার সব ঘর পুড়িয়ে দেওয়া হলো। 

আমতা-২ ব্লকের অমরাগোড়ী গ্রাম পঞ্চায়েতের কাঁকরোল দক্ষিণ পূর্ব রায়পাড়ায় বেঘর হয়েছে একেবারে গরিব ছ’টি পরিবার। তার মধ্যে যেমন সিপিআই(এম) সমর্থকরা রয়েছেন, তেমনই রয়েছে বিজেপি’র সমর্থক পরিবারও।

 ঘটনাস্থলে ছুটে গিয়েছেন সিপিআই(এম) নেতৃবৃন্দ। স্থানীয় মানুষ বলছেন, রাজনৈতিক সমর্থক যে দলেরই হোক আসল কথা ঘর পুড়েছে গরিব মানুষের। 

এই জমিটি খাস। সরকারি জমিতেই কোনওরকমে মাথা গোঁজার ঠাঁই করে নেয় ৬টি পরিবার। তার মধ্যে একজন এবার পঞ্চায়েত ভোটে বিজেপি’র প্রার্থী ছিলেন। তৃণমূলের এই এলাকার এক নেতা, স্থানীয়রা জানিয়েছেন, বিমান রায় তাঁর নাম, সব পরিবারকে উঠে যাওয়ার হুমকি দিচ্ছিল। বলা হয়েছিল, তৃণমূল এখানে দলের দপ্তর করবে। এই পরিবারগুলি রাজি হয়নি সঙ্গত কারণেই। 

পঞ্চায়েত ভোটে জালিয়াতির ফলাফলের পর তৃণমূল নতুন উদ্যমে নামে। পরিবারগুলির সদস্যরা জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে পুড়িয়ে দেওয়া হয়েছে তাঁদের ঘরবাড়ি। 

শুক্রবার সকালে এলাকায় যান সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য পরেশ পাল, আমতা-২ এরিয়া কমিটির সম্পাদক শেখ মিরাজুদ্দিন, জেলা সম্পাদকমণ্ডলী সদস্য ষষ্ঠী মাঝি প্রমুখ। তাঁরা বলেছেন, তৃণমূলের পুলিশ আর নির্বাচন কমিশনের জোরে পঞ্চায়েত ভোটে জিতেছে। সঙ্গে সঙ্গে শুরু হয়েছে দখলদারি। গরিব মানুষের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে। অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে এই বাসিন্দাদের পাশে রয়েছে পার্টি। 

Comments :0

Login to leave a comment