Supreme Court DA hearing

আগামীকাল সুপ্রিম কোর্টে ডিএ শুনানি

রাজ্য

আগামীকাল সুপ্রিম কোর্টে ফের উঠতে চলছে ডিএ মামলা। সরকারি কর্মীদের পক্ষ থেকে মামলা লড়ছেন বিকাশরজ্ঞন ভট্টাচার্য, ফিরদৌস সামিমরা। গত বছর কলকাতা হাই কোর্টে ডিএ মামলায় ধাক্কা খেয়ে সুপ্রিম কোর্টের দারস্থ হয় রাজ্য সরকার। নভেম্বর মাসে সুপ্রিম কোর্টে মামলা উঠলেও বিভিন্ন কারণে শুনানি পিছিয়েছে।

তবে সূত্রের খবর মঙ্গলবার মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। দেশের শীর্ষ আদালতের পক্ষ থেকে যেই তালিকা প্রকাশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে যে আগামীকাল বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি সঞ্জয় কুমারের ডিভিসন বেঞ্চে মামলাটি উঠবে। উল্লেখ্য এর পূর্বে যতবার শুনানির দিন এসেছে প্রতিবার মামলার সিরিয়াল নম্বর ছিল ৫০ এর পরে। কিন্তু এবার তা নয়। সুপ্রিম কোর্টের তালিকা অনুযায়ী দুই বিচারপতির ডিভিসন বেঞ্চে মামলার সিরিয়াল নম্বর ৩৭। মামলার সিরিয়াল নম্বর অনেকটাই উপরের দিকে এগিয়ে আসায় আগামীকাল মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন আইনজীবী এবং সরকারি কর্মীদের একাংশ। 

একদিকে মঙ্গলবার যেমন সুপ্রিম কোর্টে মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে তেমনই একই দিনে দিল্লিতে যন্তর মন্তরের ডিএ’র দাবিতে ধর্নায় বসবেন আন্দোলনরত সরকারি কর্মীরা। দেখা করবেন রাষ্ট্রপতি এবং উপ-রাষ্ট্রপতির সঙ্গে।

এই পরিস্থিতিতে শহীদ মিনারে ধর্নায় বসে থাকা নিয়ে মামলা দায়ের হয়েছে হাই কোর্টে। সেনা বাহিনীর পক্ষ থেকে মামলা করা হয়েছে হাই কোর্টে। তাঁদের বক্তব্য নির্ধারতি দিন পার হয়ে গেলেও বিনা অনুমতিতে এখনও ধর্না চালিয়ে যাচ্ছেন সরকারি কর্মীরা। শুক্রবার বিচারপতি রাজাশেখর মান্থার ডিভিসন বেঞ্চে এই মামলার শুনানি হবে এই মামলার।

  

Comments :0

Login to leave a comment