TMC Attack

বাম প্রার্থীর বাড়ি হামলা, প্রতিরোধ মানুষের

জেলা

TMC Attack

নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে হামলা করলো তৃণমূল কংগ্রেসের দুস্কৃতিকারীরা। শুক্রবার গভীর রাতে সাঁকরাইল ব্লকের পাঁচপাড়া গ্রাম পঞ্চায়েতের মাঝের পাড়ায় সিপিআই(এম) প্রার্থী ও বামপন্থী সমর্থকদের বাড়ি হামলা চালায় তৃণমূল দুস্কৃতিকারীরা। হামলায় পায়ে আঘাত পেয়েছে ৯৬ নং বুথে সিপিআই (এম) প্রার্থী আরিফুল মোল্লা। ভাঙচুর করা হয় ক্যাম্প অফিসে রাখা বসার চেয়ার। রাস্তায় ফেলে দেওয়া হয় পাটির পতাকা ও ফেষ্টুন। এলাকার মানুষের সম্বলিত প্রতিরোধে এলাকা ছাড়তে বাধ্য হয় তৃণমূল দুস্কৃতিকারীরা। 


হামলার খবর পেয়েই রাতেই এলাকায় পৌঁছে যায় স্থানীয় সিপিআই(এম) নেতৃবৃন্দ। এসে পৌছায় পুলিশ। শনিবার সকালে মাঝেরপাড়া অঞ্চলে গিয়ে পৌঁছান সিপিআই(এম) জেলা সম্পাদক দিলীপ ঘোষ, রাজ্য কমিটির সদস্য তরুণ ব্যানার্জী, পাটি নেতা নন্দলাল মুখার্জী, সুমিত্র অধিকারী, অপর্না দত্ত সহ পাটি নেতৃবৃন্দ। স্থানীয় বাসিন্দারা পাটি নেতৃবৃন্দকে জানান শুক্রবার রাত সাড়ে এগারোটা নাগাদ শাসক দলের ৭০ থকেকে ৮০ জনের একটি দুষ্কৃতী দল মাঝের হাট এলাকায় ঢুকে ব্যাপক হামলা চালায়। প্রথমে রাস্তার পাশে রাখা চেয়ার ভাঙচুর করে, রাস্তার ধারে লাগানো লাল পতাকা ও প্রার্থীর ছবি সহ ফ্লেক্স ছিঁড়ে ফেলে দেয়। পাটি কর্মীর বাড়ির দরজায় লাথি মেরে জানলা ভেঙে দেয়। ঘটনার প্রতিবাদে রাস্তায় নামেন ৯৬ নং বুথের প্রার্থী আরিফুল মোল্লা ও মারুফা বেগম। তাদের সাথে যোগ দেন স্থানীয় মানুষেরা। কথা কাটা কাটি শুরু হয়। সেই সময়ে দুস্কৃতীদের হামলায় হাতে পায়ে আঘাত পান আরিফুল মোল্লা। অবস্থা বেগতিক দেখে এলাকা ছাড়েন দুস্কৃতিকারীরা। যাবার সময়ে ভোটের দিন সকাল দশটার পরে ভোট না দেবার হুমকি দেয় বলে বলে জানা গেছে। 


স্থানীয় মানুষেরা জানান এলাকায় শান্তিপূর্ণভাবে ভোট সম্পর্ণ হবে। যদি পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে এলাকায় শাসক দলের পক্ষ থেকে  সন্ত্রাসের পরিবেশ সৃষ্টি করা হয় তাহলে এলাকায় সাধারণ মানুষের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলবে। 

Comments :0

Login to leave a comment