Vote 2nd phase

তিন কেন্দ্রে চলছে ভোট, সুষ্ঠু ভোটের দাবি ভিক্টরের

রাজ্য লোকসভা ২০২৪

রায়গঞ্জে বাম কংগ্রেস প্রার্থী আলী ইমরান রামজ ভোট দিচ্ছেন।

রাজ্যের তিন কেন্দ্র দার্জিলিঙ, রায়গঞ্জ এবং বালুরঘাট কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। 
সকাল নয়টা পর্যন্ত ১৫ শতাংশের বেশি ভোট পড়েছে।
দ্বিতীয় দফার ভোটে নির্বাচন কমিশনের সবচেয়ে বেশি নজর থাকছে রায়গঞ্জ কেন্দ্রের উপর, বিশেষ করে ইসলামপুরকে বিশেষ সংবেদনশীল হিসাবে দেখছে কমিশন। ইতোমধ্যেই উত্তর এবং দক্ষিণ দিনাজপুর এই জেলায় ভোটের দিন তাপপ্রবাহের জন্য সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। দ্বিতীয় দফায় তিন কেন্দ্রে মোট ৫১ লক্ষ ১৭ হাজার ৯৫৫ জন ভোটদাতা ভোটদান করবেন। এর মধ্যে দার্জিলিঙ কেন্দ্রে ভোটার রয়েছেন ১৭ লক্ষ ৬৫ হাজার ৭৪৪ জন। রায়গঞ্জ কেন্দ্রে ভোটার ১৭ লক্ষ ৯০ হাজার ২৪৫ জন। বালুরঘাট আসনে ভোটার সংখ্যা ১৫ লক্ষ ৬১ হাজার ৯৬৬ জন।
দ্বিতীয় দফা ২৭২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। ১২ হাজারের বেশি রাজ্য পুলিশও থাকছে এই দফার ভোটে। প্রসঙ্গত, দার্জিলিঙ কেন্দ্রের ১৯৯৯ টি বুথের মধ্যে স্পর্শকাতর বুথের সংখ্যা ৩৬৭টি। আবার অতি স্পর্শকাতর বুথ এই কেন্দ্রে রয়েছে ৩৩৭টি। রায়গঞ্জ কেন্দ্রে মোট ১৭৩০টি বুথের মধ্যে স্পর্শকাতর বুথ রয়েছে ২৩৬টি এবং অতি-স্পর্শকাতর বুথ ২১০টি। 
রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বাম কংগ্রেস  প্রার্থী আলী ইমরান রামজ ওরফে ভিক্টর শুক্রবার সকালে চাকুলিয়া থানার বিনারদহ প্রাথমিক বিদ্যালয় ভোট দেন। 
তিনি বলেন, গত পঞ্চায়েত নির্বাচনে ২৭ দিনে শাসক দল ৫৬ জন নিরীহ মানুষকে খুন করেছে। সুতরাং খুন করা শাসকদলের রক্তে বিরাজমান। এবারের নির্বাচনে শিক্ষিত কেন্দ্রীয় বাহিনী রয়েছে। নির্বাচন কমিশনের আধিকারিকরা সুষ্ঠুভাবে ভোট পালন করবেন সে ব্যাপারে আমরা আশাবাদী।
তিনি বলেন, পন্ডিত পোতা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান আমাদের কর্মী।  রাজ্য পুলিশ শাসন দলের দলদাসে পরিণত হয়েছে। তারা তাকে বাড়িতে গিয়ে নানান রকম হুমকি দিয়েছে। আমরা চাই শান্তিতে ভোট হোক।

Comments :0

Login to leave a comment