Women's Premier League

আগামীকাল শুরু হচ্ছে মহিলাদের প্রথম টি ২০

খেলা

Womens Premier League


আর কয়েক ঘণ্টার অপেক্ষা। নতুন ইতিহাসের সাক্ষী থাকতে চলেছে ভারতীয় মহিলা ক্রিকেট।  শনিবার মুম্বাইয়ে শুরু হচ্ছে ভারতীয় ক্রিকেটের নতুন অধ্যায় ডবলুপিএল বা ওমেন’স প্রিমিয়ার লিগ। প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি গুজরাট জায়ান্টস। মুম্বই দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। হরমনপ্রীত মনে করেন, বিশ্বসেরা ক্রিকেটারদের সঙ্গে খেলার অভিজ্ঞতা অর্জন করে নতুন প্রজন্ম আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠবেন। মেয়েদের বিগ ব্যাশ লিগ ও দ্য হান্ড্রেডের মতো প্রতিযোগিতায় খেলে তাঁর নিজের ক্ষেত্রে ঠিক সেটাই হয়েছিল বলে জানিয়েছেন তিনি।


হরমনপ্রীত মনে করেন, যে কোনও দলেই সবচেয়ে বড় ব্যাপার প্রত্যেকের প্রত্যেককে সাহায্য করা। একটা দলের প্রত্যেক ক্রিকেটারের নিজেদের দায়িত্ববোধ সম্পর্কেও সচেতন হতে হবে। দলে কেউ যেন কাউকে অশ্রদ্ধা না করে। আমাদের সবার কাছে এই ধরনের একটা প্রতিযোগিতা মানে নিজেদের দক্ষতা প্রমাণের বড় সুযোগ। একই সঙ্গে ক্রিকেটটাও নিশ্চিত ভাবে উপভোগ করব। চেষ্টা করব সতীর্থদের মাঠে ও মাঠের বাইরে সবসময়ের জন্য পাশে থাকতে।


হরমনপ্রীত বলেছেন, ‘‘বিদেশি ক্রিকেটারদের কাছ থেকে দেখার, জানার বিরাট মঞ্চ মেয়েদের প্রিমিয়ার লিগ। ওদের অভিজ্ঞতা থেকে শেখার এত ভালো সুযোগ সচরাচর পাওয়া যাবে না। অন্তত আমার ক্ষেত্রে ঠিক সেটাই হয়েছিল। সবাই জানেন আমি মেয়েদের বিগ ব্যাশ লিগে খেলেছি। খেলেছি দ্য হান্ড্রেডেও। আমি চাই মেয়েদের প্রিমিয়ার লিগের সৌজন্যে আমাদের ঘরোয়া ক্রিকেটাররাও একইরকম প্রত্যয়ী হয়ে উঠুক।
 

Comments :0

Login to leave a comment