Barrackpore Rail Block

উঠে গেল ব্যারাকপুরের রেল অবরোধ

রাজ্য

Barrackpore Rail Block


সপ্তাহের প্রথম দিনেই রেল অবরোধের কবলে পড়ে বিপাকে রেল যাত্রীরা। ফুট ওভারব্রিজ দাবিতে ব্যারাকপুর ১৪ নম্বর রেল গেটের সামনে রেল রোকোর ডাক দেওয়া হয় ব্যারাকপুর নাগরিক মঞ্চের তরফ থেকে। সেইমত রেল অবরোধ করতে জরো হয় নাগরিক প্রতিরোধ মঞ্চ ব্যারাকপুর শাখা।

২০২০ সালে আমফান ঝড়ে ব্যারাকপুর রেলস্টেশনের মাঝখানে থাকা ফুট ওভারব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়। তারপর রেলের তরফ থেকে ফুট ওভারব্রিজটি নতুন করে বানানোর কথা বলে ভেঙে দেওয়া হয়। দীর্ঘ ৩ বছর কেটে গেলেও এখনো পর্যন্ত তা কার্যকরী হয়নি। যার ফলে হয়রানি শিকার প্রতিনিয়ত নিত্যযাত্রীরা। ১৭ জুলাই অর্থাৎ আজ নাগরিক প্রতিরোধ মঞ্চের তরফ থেকে ফুট ওভারব্রিজের দাবিতে রেল রোকোর ডাক দেওয়া হয়। সেইমত নাগরিক প্রতিরোধ মঞ্চ ব্যারাকপুর শাখার তরফ থেকে ব্যারাকপুর স্টেশন চত্ত্বরে সকাল ৮ থেকে জমায়েত করে, স্টেশন চত্বরে একটি মিছিল করে এবং তাদের বক্তব্য রাখেন। 

পূর্বপরিকল্পিত ঘোষণা অনুযায়ী ১৪ নম্বর গেটে অবরোধ শুরু করেন। আপ এবং ডাউন লাইনের ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। অবরোধে জেরে ব্যাহত হয় শিয়ালদা-কৃষ্ণনগর শাখার ট্রেন চলাচল। থমকে দাঁড়িয়ে পড়ে একের পর এক ট্রেন। অফিস যাওয়ার সময় বিপাকে পড়েন নিত্যযাত্রীরা। রেলের তরফ থেকে জিআরপি গিয়ে অবরোধকারীদের সাথে কথা বলে অবরোধ তুলে দেয়। আন্দোলকারীরা ব্যারাসকপুর স্টেশম ম্যানেজার কে এল বিশ্বাসের ঘরের সামনে বিক্ষভ প্রদর্শন করেন এবং স্টেশন ম্যানেজারকে তাদের দাবি জানিয়ে স্মারকলিপি জমা দেয়। ওই রুটে ট্রেন চলাচল আবারো শুরু হয়।

 

Comments :0

Login to leave a comment