BENGAL VS BARODA RANJI

রঞ্জিতে বরোদাকে হারাল বাংলা

খেলা

ranji trophy indian cricket domestic cricket bengal baroda

শুক্রবার রঞ্জি ট্রফির এলিট এ গ্রুপের ম্যাচে বরোদাকে ৭ উইকেটে হারাল বাংলা। এই জয়ের ফলে উত্তরাখন্ডকে সরিয়ে গ্রুপের শীর্ষস্থান দখল করলেন মনোজ, অভিমন্যুরা। বাংলার সংগ্রহ ৫ ম্যাচে ২৫ পয়েন্ট।  

শুক্রবার ছিল ম্যাচের চতুর্থ তথা শেষ দিন। প্রথম ইনিংসকে প্রথমে ব্যাট করে বাংলার সামনে ২৭০ রানের লক্ষমাত্রা রেখেছিল বরোদা। সারা মরশুম ভালো খেললেও এই প্রথম হোচট খান বাংলার ব্যাটাররা। তারফলে বাংলার প্রথম ইনিংস গুটিয়ে যায় ১৯১ রানে। অনুষ্টুপ মজুমদারের ৯০ রানের ইনিংস ছাড়া কেউ তেমন রান পাননি।

প্রথম ইনিংস শেষে বরোদা সুবিধাজনক অবস্থায় থাকলেও খেলার রঙ বদলানোর চেষ্টা শুরু করেন বাংলার বোলাররা। তারফলে দ্বিতীয় ইনিংসে মাত্র ৯৮ রানে। বাংলার হয়ে আগুনে বোলিং করেন মুকেশ কুমার এবং ঈশান পোড়েল। ঈশান ২২ রানে ৩ উইকেট এবং মুকেশ ৪৩ রানে ৪ উইকেট সংগ্রহ করেন। বরোদার তরফে একমাত্র প্রত্যুষ কুমার কিছুটা পালটা লড়াই ফিরিয়ে দেওয়ার চেষ্টা চালান। তৃতীয় দিনে তাঁর ১৪৯ বলে ৬২ রানের অপরাজিত ইনিংসে ভর করেই বরোদার দলীয় স্কোর পৌঁছয় একশোর আশেপাশে। ম্যাচ জিততে গেলে তৃতীয় এবং চতুর্থ দিন মিলিয়ে বাংলাকে করতে হত ১৭৭ রান। 

সুদীপ ঘরামি এবং মনোজ তিওয়ারির ব্যাটে ভর করে চতুর্থ দিনে ম্যাচ জিতে নেয় বাংলা। বাংলার স্কোর ছিল ১৭৯/৩। মনোজ(৬০) এবং সুদীপ(৭৬) দুজনেই ইনিংস শেষে অপরাজিত থাকেন। এই জয়ের ফলে পুরো ৬ পয়েন্ট সংগ্রহ করল বাংলা। 

Comments :0

Login to leave a comment