RANJI QUARTER FINAL BENGAL

রনজি কোয়ার্টার ফাইনালে লিড নিল বাংলা

খেলা

ranji trophy indian cricket domestic cricket bengal jharkhand ranji quarter final eden gardens  bengali news

রনজি ট্রফির কোয়ার্টার ফাইনালে ঝাড়খন্ডের মুখোমুখি হয়েছে বাংলা। মঙ্গলবার থেকে ইডেনে শুরু হওয়া ম্যাচের দ্বিতীয় দিনে সুবিধাজনক অবস্থায় রয়েছেন মনোজ তিওয়ারিরা। দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলার প্রথম ইনিংসের স্কোর ২৩৮ রানে পাঁচ উইকেট। বাংলা এগিয়ে রয়েছে ৬৫ রানে। 

মঙ্গলবার টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। প্রথমে ব্যাট করতে নেমে ঝাড়খন্ডের ইনিংস শেষ হয় ১৭৩ রানে। ঝাড়খন্ডের হয়ে একমাত্র বড় রান করেন কুমার সুরাজ। তিনি ১৭৫ বলে ৮৯ রানের ইনিংস খেলেন। এছাড়া ঝাড়খন্ডের কোনও ব্যাটার বলার মতো রান করতে পারেন নি। ঝাড়খন্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন পঙ্কজ কুমার। প্রথম ইনিংসে তাঁর স্কোর ৩৩ বলে ২১ রান। 

বাংলার হয়ে আকাশদীপ ৪টি এবং মুকেশ কুমার ৩টি উইকেট নেন। এছাড়া ঈশান পোড়েল এবং আকাশ ঘটকের সংগ্রহ ১টি করে উইকেট। প্রথম ইনিংসে বাংলার বোলারদের মধ্যে সবথেকে ভালো ইকোনমি রেট ছিল ঈশানের। তিনি ১৬ ওভার বল করে মাত্র ২৬ রান দিয়েছেন। ৫টি মেইডেন ওভারও করেন তিনি। তাঁর ইকোনমি রেট ছিল ১.৬৩। 

জবাবে ব্যাট করতে নেমে ১১ রানের মাথায় প্রথম উইকেট হারায় বাংলা। ১ রান করে আউট হন বাংলার ওপেনার কাজী জুনেইদ সাইফি। কিন্তু এরপর হাল ধরেন অভিমন্যু ঈশ্বরণ এবং সুদীপ ঘরামি। অভিমন্যু ৭৭ এবং সুদীপ ৬৮ রানের ইনিংস খেলে দলকে লিড নেওয়ার দিকে অনেকটাই এগিয়ে দেন। অভিমন্যু আপাতত বাংলার প্রথম ইনিংসে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন। দ্বিতীয় দিনের শেষে ক্রীজে রয়েছেন শাহবাজ আহমেদ (১৭*) এবং অভিষেক পোড়েল (২৫*)

ঝাড়খন্ডের হয়ে ২ উইকেট নিয়েছেন সুপ্রিয় চক্রবর্তী। এছাড়া শাহবাজ নাদিম, অনুকুল রায় এবং আশিষ কুমারের সংগ্রহ ১টি করে উইকেট।  

 

Comments :0

Login to leave a comment