BENGAL IN SANTOSH TROPHY

সন্তোষ ট্রফিতে পাঁচ গোলে জয় বঙ্গ ব্রিগেডের

খেলা

Bengal football indian football santosh trophy

কোলাপুরের ছত্রপতি শাহু স্টেডিয়ামে, সন্তোষ ট্রফির দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখল বাংলা। প্রথম ম্যাচে হরিয়ানার বিরুদ্ধে জয়ের পর এবার দমন ও দিউ। এই ম্যাচের আগে বাংলার কোচ বিশ্বজিত ভট্টাচার্য জানিয়েছিলেন,  দ্বিতীয় ম্যাচে আরও ভালো খেলার বিষয়ে ভীষণই আশাবাদী তাঁর দল এবং প্রত্যেক ফুটবলার নিজের সেরাটা উজাড় করে দিতে প্রস্তুত।

আর তারই প্রমাণ পাওয়া গেল পুরো ম্যাচে। গোটা মাঠ জুড়ে অসাধারণ ফুটবলের নমুনা রাখল বঙ্গ ব্রিগেড। মাঝমাঠকে যেইরকম তারা নিজেদের দখলে রেখেছিল, সেইরকমই বিপক্ষ পেনাল্টি বক্সে বারংবার আক্রমণ তুলে নিয়ে যায় বিশ্বজিত ভট্টাচার্যের ছেলেরা।

ম্যাচের ৩ মিনিটে প্রথম গোলটি করেন রবি হাঁসদা। একেবারে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল গোটা দল। দ্বিতীয় গোলের নায়ক দলের অধিনায়ক নরহরি শ্রেষ্ঠ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে তাঁর গোলেই ২-০ ব্যাবধানে এগিয়ে যায় বাংলা। ফলস্বরূপ অনেকটাই সুবিধাজনক জায়গায় পৌঁছে যায় বঙ্গব্রিগেড।

দ্বিতীয়ার্ধেও সেই ‘মোমেন্টাম’ বজায় ছিল। ঠিক ৫৪ মিনিটের মাথায়, তৃতীয় গোলটি করেন আবার সেই রবি হাঁসদা এবং এর ফলে এই ম্যাচে জোড়া গোলের নায়ক তিনি। কিন্তু এখানেই যে শেষ নয়, আবার জ্বলে উঠলেন অধিনায়ক নিজে। ম্যাচের ৬৩ মিনিটে চতুর্থ গোল এল নরহরি শ্রেষ্ঠর পা থেকেই। ফলে তাঁর নামের পাশেও জুড়ে গেল জোড়া গোলের তকমা। শেষ কোয়ার্টারের ৮২ মিনিটে, সর্বশেষ গোলটি করে বাংলার জয় নিশ্চিত করেন শৌভিক কর। নিজেদের দ্বিতীয় ম্যাচে ৫-০ গোলের ব্যাবধানে জিতে পরের রাউন্ডের রাস্তা অনেকটাই প্রশস্ত করে রাখল বাংলার ছেলেরা।      

এদিন ৬১% বল পজিশন নিয়ে এবং ম্যাচ জুড়ে  আধিপত্য বজায় রেখেই জয় হাসিল করল বাংলা। তাদের পরবর্তী ম্যাচ, আগামী ১১ই জানুয়ারী মধ্যপ্রদেশের বিরুদ্ধে। 

Comments :0

Login to leave a comment