SSC Group C

আদালতে বাতিল চাকরি, নির্দেশিকা পায়নি বিধায়ক-কন্যার স্কুল

রাজ্য

অভিজিৎ বসু
 

শুক্রবার ৮৪২ জন গ্রুপ-সি শিক্ষাকর্মীর চাকরি বাতিল করেছে কলকাতা হাই কোর্ট। এর মধ্যে মুখ্যমন্ত্রীর ভাইজির পাশাপাশি রয়েছেন মিনাখাঁর তৃণমূল বিধায়ক উষা রাণী মণ্ডলের মেয়ে বিনতা মণ্ডল।
শুক্রবার হাই কোর্টের পক্ষ থেকে বলা হয়েছে, যাদের চাকরি বাতিল করা হয়েছে তারা কোন ভাবে স্কুলে প্রবেশ করতে পারবে না। কিন্তু এখনও পর্যন্ত বিনতার চাকরি বাতিলের কোন সরকারি নির্দেশিকা আসেনি।
এই প্রসঙ্গে নন্দননগর আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা রুপালী দে কে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আদালতের রায়ের বিষয় সংবাদমধ্যম থেকে জেনেছি। এখনও পর্যন্ত সরকারি ভাবে কোন নির্দেশিকা আসেনি।’’ তিনি আরও জানান, ‘‘আত্মীয়ের বিয়ের জন্য চলতি সপ্তাহে ছুটি নিয়েছে বিনতা মণ্ডল। কিন্তু শুক্রবার সরকারি নির্দেশিকার জন্য স্কুলে আসেন।’’ শনিবার স্কুলে আসেননি বিনতা মণ্ডল।  
২০১৮ সালের ১১ এপ্রিল নন্দননগর আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ে শিক্ষাকর্মীর কাজে যোগ দেন বিনতা। মা উষা মণ্ডলকে সাথে নিয়ে প্রথম দিন কাজে যোগ দেন তিনি। স্কুলে গিয়ে নিজের বিধায়ক পরিচয় গোপন করেননি উষা মণ্ডল। গণশক্তির প্রতিনিধি এই কথা জানিয়েছেন ওই স্কুলের প্রধান শিক্ষিকা রুপালী দে।
রুপালী দে বলেন, ‘‘পর্ষদের নিয়োগ পত্র নিয়েই কাজে যোগ দেয় বিনতা। তারপর সরকারি নিয়ম অনুযায়ী প্রধান শিক্ষিকা হিসাবে ওর প্রয়োজনীয় কাগজ পত্র গুলি ডিআই অফিসে পাঠাই। সেখানে সব কিছু জমা পড়ার পর বেতন চালু হয়।’’ তৃণমূল বিধায়কের মেয়ে কি এসএসসি পরীক্ষা দিয়ে চাকরি পেয়েছিল? তা জানা নেই প্রধান শিক্ষিকার। এই বিষয় তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘পর্ষদের নিয়োগ পত্র নিয়ে এলে কাজে যোগ দিতে পারা যায়। স্কুলে যোগ দেওয়ার পর কোন অনিয়ম হয়নি। নিয়োগের আগে কিছু হয়ে থাকলে তা আমাদের জানা নেই।’’

Comments :0

Login to leave a comment