Jalpaiguri Insaf Jatra

ইনসাফ যাত্রার প্রস্তুতি জোরকদমে জলপাইগুড়িতে

জেলা

চোরের সরকারকে যোগ্য জবাব দিতে ‘ইনসাফ যাত্রা’ করে কর্মসংস্থানের দাবি তুলবে ডিওয়াইএফআই। 

জলপাইগুড়ি জেলার চা বাগান ঘেরা নাগরাকাটা ব্লকে রবিবার ডিওয়াইএফআই লোকাল কমিটির কর্মীসভায় এ কথা বলেছেন যুব নেতৃবৃন্দ।

তাঁরা বলেন, রাজ্যে চোরের সরকার চলছে. আর এই চুরির ফল ভোগ করছেন গ্রামের গরিব মানুষ। একশো দিনের কাজের টাকা পাচ্ছেন না তাঁরা, চা শ্রমিকদের মিলছে না ন্যাজ্য মজুরি, যুবদের হাতে কাজ নেই, স্কুল কলেজে নৈরাজ্য, মন্ত্রীরা জেলে। 

৩ নভেম্বর কোচবিহার থেকে 'ইনসাফ যাত্রা' শুরু হয়ে ৪ তারিখ আলিপুরদুয়ার জেলা ঘুরে ৫ নভেম্বর পৌঁছবে জলপাইগুড়ি। 

চা বাগান, জঙ্গল, পাহাড়ি পথ ঘুরে কৃষি এলাকা পেরিয়ে ৬ নভেম্বর পৌঁছবে দার্জিলিং জেলার শিলিগুড়িতে। ৭ জানুয়ারি ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছে ডিওয়াইএফআই। 

কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত টানা দু'মাস ধরে ‘ইনসাফ যাত্রা’ করে ব্রিগেড সমাবেশে পৌঁছবেন সংগঠনের সদস্যরা। রাজ্য জুড়ে সেই কর্মসূচি সফল করতে সভা করে প্রস্তুতি নিচ্ছে যুবরা।

জলপাইগুড়ি শহরের বিভিন্ন এলাকায় ইনসাফ যাত্রা ও ব্রিগেড সমাবেশের ওয়াল পোস্টারিং করেছে সংগঠনের জলপাইগুড়ি শহর লোকাল কমিটির কর্মীবাহিনী। জেলা জুড়ে শুরু হয়েছে প্রচার। 

নাগরাকাটায় সভাপতিত্ব করেন যুব নেতা প্রকাশ প্রাসাদ। বক্তব্য রাখছেন রাজ্য ডিওয়াইএফআই সম্পাদক মন্ডলীর সদস্য বিকাশ ঝা, জেলা সম্পাদক প্রদীপ দে, সম্পাদকমণ্ডলীর সদস্য শুভায়ু পাল এবং প্রাক্তন যুব নেতা সিকান্দার মাঝি। 

ইনসাফ যাত্রায় জলপাইগুড়ি জেলার থেকে শুরু থেকে শেষ পর্যন্ত অংশ নেবেন যুব নেতা বেদব্রত ঘোষ। 

নেতৃবৃন্দ বলেন, চোরেদের নিয়ে চোর-পুলিশ খেলছে দুই কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি আর সিবিআই। রাজ্যজুড়ে সমস্ত ব্লক সমস্ত জেলা সমস্ত বুথে প্রচার চলবে। কর্মসংস্থানের দাবি তুলবে যুবরা। জলপাইগুড়ি জেলা সম্পাদক প্রদীপ দে জানান ইনসাফ যাত্রা জলপাইগুড়ি জেলার বানারহাটে পৌঁছবে ৪ নভেম্বর রাতে। ৫ তারিখ বানারহাট থেকে ধূপগুড়ি, ময়নাগুড়ি হয়ে রাতে পৌঁছাবে জলপাইগুড়ি শহরে। সকালে জাঠা শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দেবে। জলপাইগুড়িতে জেলার সমাবেশ হবে রাজগঞ্জের সন্ন্যাসী কাটা এলাকায়। কর্মসূচিকে ঘিরে সাংগঠনিক তৎপরতা তুঙ্গে জেলাজুড়ে। 

Comments :0

Login to leave a comment