MOHAMMEDAN FC

ঘোড়ার গাড়ি চড়ে ক্লাবে ফিরলেন লিগ চ্যাম্পিয়ন মহামেডান ফুটবলাররা

খেলা কলকাতা

Calcutta Football League 2023 cfl 2023 fixture Calcutta football league cfl 2023 schedule Kolkata Football News bengal football Club News

শুভঙ্কর দাস 

 

বাঁধনছাড়া উচ্ছ্বাস এবং প্রিয় দলের প্রতি অসামান্য আবেগের বিস্ফোরণ দেখল শুক্রবার রাতের কলকাতা। এই নিয়ে টানা তিনবার, এক কথায় কলকাতা লিগ জয়ের হ্যাটট্রিক করে ফেলল মহামেডান স্পোর্টিং ফুটবল দল।

শুক্রবার, কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগানকে ২-০ গোলে হারিয়ে কলকাতা লিগ টাইটেল জিতল সাদাকালো ব্রিগেড। আর এই জয়ের পরই উচ্ছ্বাসে ফেটে পড়েন সমর্থকরা। ম্যাচ শেষের বাঁশি বাজতেই কোচ, সাপোর্ট স্টাফ এবং ক্লাবের আধিকারিকরা আনন্দে মেতে ওঠেন। ফুটবলাররা এগিয়ে যান সমর্থকদের দিকে।  একদিকে যেমন ফুটবলাররা তাঁদের ধন্যবাদ জানান, ঠিক তেমনই সমর্থকরাও ফুটবলারদের প্রতি ভালোবাসা উজাড় করে দেন।

ড্রাম, ফ্ল্যাগ এবং আবির নিয়ে আনন্দে মাতেন সমর্থকরা। গোটা ম্যাচ জুড়েই কর্তৃত্ব বজায় রেখেই খেলে সাদাকালো ব্রিগেড। ঠিক ১৩ মিনিটের মাথায়, আঙ্গুসানার কর্নার থেকে রেমসাঙ্গার হেডে দুর্দান্ত গোল এবং আন্দ্রে চেরনিশভের ছেলেরা এগিয়ে যায় ১-০ ব্যবধানে। দ্বিতীয় গোল আসে ম্যাচের ৩৭ মিনিটে ডেভিডের পা থেকে। শেষপর্যন্ত ২-০ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় মহামেডান।

ম্যাচ শেষে মহামেডান ফুটবলার অভিজিৎ সরকার বলেন, “আমরা দারুন খুশি।“ অধিনায়ক সামাদ আলি মল্লিক জানান, “আমরা পেরেছি নিজেদের প্রমাণ করতে।“ দলের আরেক গুরুত্বপূর্ণ ফুটবলার  তন্ময় ঘোষের মতে, ”এই জয় আমাদের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দেবে।“  

অন্যদিকে, টিম বাস ঘিরে সমর্থকদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। স্টেডিয়াম থেকে টিম বাসের সঙ্গেই শুরু হয় বাইক মিছিল এবং সবার হাতে ছিল সাদাকালো পতাকা। গোটা রাস্তা স্লোগান দিতে দিতে টিম বাসকে নিয়ে এগিয়ে যান মহামেডান সমর্থকরা।

ময়দানে এসে বাস থামে। তারপর সেইখান থেকে ঘোড়ার গাড়িতে চড়ে ক্লাব তাঁবুর দিকে রওনা দেন ফুটবলাররা। ড্রাম বাজিয়ে তালে তালে নাচ এবং সমর্থকদের মিছিল চলতে থাকে।  সমর্থকদের কাঁধে চড়ে ক্লাব তাঁবুর মধ্যে প্রবেশ করেন ফুটবলাররা।

এদিন কলকাতা ময়দানে আবারও অসম্ভব সুন্দর কিছু মুহূর্ত রচিত হল। একটা দলের প্রতি কতটা আবেগ এবং ভালোবাসা মিশে থাকলে এই বহিঃপ্রকাশ সম্ভব! আবারও প্রমাণিত, কেন কলকাতাকে ভারতীয় ফুটবলের মক্কা বলা হয়।

Comments :0

Login to leave a comment