ISRAEL PALESTINE CONFLICT

মিশরে চিকিৎসার সুযোগ পেলেন আহত প্যালেস্তিনীয়রা

আন্তর্জাতিক

israel palestine conflict hamas usa israel iran india bengali news রাফা হয়ে গাজা থেকে মিশরে প্রবেশ করছেন বিদেশি নাগরিকরা

কাতারের মধ্যস্থতায় ইজরায়েল, হামাস এবং মিশরের মধ্যে একটি চুক্তি হয়েছে বলে খবর। মার্কিন যুক্তরাষ্ট্রও এই চুক্তির অঙ্গ বলে জানা গিয়েছে। সেই চুক্তি অনুযায়ী, গাজা ভূখণ্ড থেকে নিরাপদে বেরিয়ে আসার সুযোগ পাবেন বিদেশি নাগরিক এবং গুরুতর আহত প্যালেস্তিনীয়রা। মিশরের রাফা সীমান্ত হয়ে এই মানবিক অলিন্দ কাজ করবে। 

সিএনএন’র প্রতিবেদন অনুযায়ী, গাজা প্রশাসন জানিয়েছে, বুধবার সকাল থেকে ১১০ জন বিদেশি নাগরিক গাজা ছেড়ে মিশরে প্রবেশ করেছেন। অপরদিকে মিশরের আল-আরিশ হাসপাতালে গুরুতর আহত প্যালেস্তিনীয়দের চিকিৎসা চলছে। অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় থাকা প্যালেস্তিনীয়দের রাফা সীমান্ত লাগোয়া শেখ জুয়েদ শহরের সামরিক হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে। এখনও অবধি কয়েক ডজন এমন রোগীকে গাজা থেকে মিশরে আনা হয়েছে। 

এক মার্কিন আধিকারিককে উদ্ধৃত করে সিএনএন জানাচ্ছে, রাফা সীমান্ত হয়ে দশ হাজারের কাছে বিদেশি নাগরিক নিরাপদে বেরিয়ে যেতে পারবেন। অপরদিকে কাতারের তরফে চেষ্টা চলছে স্থায়ী যুদ্ধবিরতি বলবৎ করার। 

Comments :0

Login to leave a comment