ক্যামেরুনকে ১-০ গোলে হারাল সুইজারল্যান্ড

খেলা

FIFA QATAR 2022 WORLD CUP FOOTBALL SWITZERLAND CAMEROON ব্রিল এমবোলো’র গোলে জয়ী সুইজারল্যান্ড

ক্যামেরুন জাত ব্রিল এমবোলো’র গোলে ক্যামেরুনকে হারাল সুইজারল্যান্ড। বৃহষ্পতিবার কাতারের আল জানৌব স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। ৯০ মিনিট শেষে খেলার ফলাফল ১-০।   

প্রথমার্ধে খেলার ফলাফল ছিল ০-০। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পায় সুইজারল্যান্ড। ৪৮ মিনিট নাগাদ সুইজারল্যান্ডের অধিনায়ক গ্রানিট শাকা’র পা থেকে ‘মুভমেন্ট’ শুরু হয়। তিনি শাকিরিকে লক্ষ করে বল বাড়ান। শাকিরি থেকে বল চলে যায় বাঁ প্রান্তে রেমো ফ্রয়লারের কাছে। রেমো বল বাড়ান এমবোলো’র দিকে। ঠান্ডা মাথায় বল জালে জড়ান এমবোলো। যদিও পিতৃভূমি’র প্রতি সম্মান জানিয়ে গোলের পরে কোনও রকম উচ্ছ্বাস প্রকাশ করেননি তিনি। 

৫৬ মিনিটে ক্যামেরুনের হয়ে এরিক চৌপো মোটিং গোল শোধের চেষ্টা করেন। সুইজারল্যান্ড বক্সে কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে গোলের সামনে পৌঁছে যান তিনি। যদিও তাঁর একক প্রচেষ্টা সহজেই রুখে দেন সুইস গোলরক্ষক ইয়ান সোমার। 

এর খানিক পরে, ৬৮ মিনিট নাগাদ দ্বিতীয় গোলের খুব কাছে চলে এসেছিল সুইজারল্যান্ড। ক্যামেরুন বক্সের ভিতর থেকে গোল লক্ষ করে ডান পায়ে জোরালো শট নেন রুবেন ভার্গাস। কিন্তু কোনওক্রমে দলের পতন রোধ করেন ক্যামেরুনের গোলরক্ষক আন্দ্রে ওনানা। অতিরিক্ত সময়ের শেষের দিকেও শাকা এবং হারিস শেফোরোভিচের শট বাঁচান ওনানা। 

 

 

 

0 Comments

Login to leave a comment