Bhangor clash

উত্তপ্ত ভাঙড়, নীরব অভিষেক

রাজ্য

নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী বিডিও অফিসের এক কিলোমিটারের মধ্যে কোন জমায়েত করা যাবে না। কিন্তু দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে উল্টো ছবি। বুধবার সকাল থেকেই বিডিও অফিসের বাইরে বাঁশ, লাঠি, বন্দুক হাতে জমায়েত করছে তৃণমূলের গুন্ডা বাহিনী। পুলিশের সমানেই হচ্ছে এই জমায়েত। পুলিশ চুপ। রোদের হাত থেকে নিজেদের বাঁচাতে বিডিও দপ্তরের ভিতরে গাছের তলায় বসে আছন তারা।
মঙ্গলবারের পর বুধবারও সকাল থেকে উত্তপ্ত ভাঙড়। আইএসএফ, সিপিআই(এম) কর্মীদের সাথে দফায় দফায় সংঘর্ষ বাঁধে তৃণমূলের। বিডিও অফিসের বাইরে অবৌধ জমায়েত করে সিপিআই(এম) এবং আইএসএফ কর্মীদের মনোনয়ন দিতে বাঁধা দেওয়া হয় শাসক দলের পক্ষ থেকে। প্রকাশ্যে তৃণমূল কর্মীদের বলতে শোনা যায়, ‘‘আজ অ্যাকশান হবে। আইএসএফ ও সিপিআই (এম) আজকে নমিনেশন করতে দেবে না।’’ তৃণমূল বিধায়ক সওকাত মোল্লার দাবি, আত্মরক্ষার জন্য তারা হাতে লাঠি নিয়ে ঘুরছে।


গতকাল উত্তপ্ত হয়ে ওঠে ভাঙড় ২ ব্লক। আজ ভাঙড় ১। কাল যখন ভাঙড় ২ উত্তপ্ত হয়ে ওঠে তখন অভিষেকে নবজোয়াড় ভাঙড় ১ ব্লকে। আজ যখন অভিষেক ভাঙড় ২ ব্লকে তখন উত্তপ্ত ভাঙড় ১।  সোনারপুর, বারুইপুর , জয়নগর হয়ে বিষ্ণুপুরে পৌঁছাবে নবজোয়াড়।
অভিষেক ব্যানার্জি বার বার দাবি করে এসেছেন যে শান্তিপূর্ন ভাবে পঞ্চায়েত নির্বাচন হবে। কিন্তু গত কয়েকদিন ধরে তাঁর দলের লোকেরা রাজ্যের বিভিন্ন প্রান্তে যেই অশান্তি পাকানো হচ্ছে তা নিয়ে চুপ তৃণমূল সাংসদ। গতকাল সিনেমার কায়দায় গাড়ির ছাদে দাঁড়িয়ে তিনি পতাকা নেড়েছেন। কিন্তু মনোনয়ন পর্বে অশান্তি নিয়ে ভাঙড়ে দাঁড়িয়ে কোন কথা বলেননি ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। উল্লেখ্য পঞ্চায়েত নির্বাচন ঘোষণার পর যেখানে অভিষেকের নবজোয়াড় হচ্ছে সেখানে বা তার পাশের ব্লকে শাসক দলের পক্ষ থেকে বিরোধীদের হয় মনোনয়ন দিতে দেওয়া হচ্ছে না, নয় তো দলীয় কার্যালয়ে আক্রমণ করা হচ্ছে।


অভিষেক যখন বসিরহাটে তখন মিনাখাঁর সিপিআই(এম) দপ্তরে হামলা হয়। অভিষোক যখন ভাঙড়ে তখন হামলা হলো ক্যানিংয়ের সিপিআই(এম)’র দলীয় দপ্তরে। 
এদিন সকাল থেকেই ভাঙড়, ক্যানিংয়ে দফায় দফায় উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়। ক্যানিংয়ে সিপিআই(এম)’র দলীয় কার্যালয়ের ভিতর ঢুকে হামলা চালায় তৃণমূল। আক্রান্ত হন সিপিআই(এম) প্রার্থী এবং কর্মীরা। মনোনয়নের কাগজ ছিঁড়ে দেওয়া হয়। 

 

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করতে যান ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকী। মুখ্যমন্ত্রী তাঁকে সময় দেননি।

 

Comments :0

Login to leave a comment