sikkim avalanche youth missing

তুষারধসের নিখোঁজের তালিকায় পূর্ব মেদিনীপুরের প্রীতম মাইতির

রাজ্য

sikkim avalanche youth missing

রামশঙ্কর চক্রবর্তী

সিকিমে তুষার ঝড়ে নিখোঁজ এক যুবকের বাড়ি পূর্ব মেদিনীপুরের রামনগরে। নিখোঁজ যুবকের নাম প্রীতম মাইতি। জানা গিয়েছে প্রীতমের মৃত্যু হয়েছে। কর্মসূত্রে স্ত্রী-সন্তানকে নিয়ে তিনি কলকাতার মানিকতলার ফ্ল্যটে থাকেন। বিদ্যুৎ দফতরের সঙ্গে চুক্তিভিত্তিক একটি বেসরকারি সংস্থার কর্মী তিনি। সহকর্মীদের সঙ্গে গত রবিবার ট্যুরে গিয়েছিলেন সিকিম। 
সিকিমের তুষার ঝড়ে নিখোঁজের যে তালিকা প্রশাসনের তরফ থেকে প্রকাশ করা হয়েছে, তাতেও প্রীতম মাইতি নাম রয়েছে। তবে তিনি কলকাতার বাসিন্দা বলে উল্লেখ থাকায় প্রথমে ধন্দ তৈরি হয়েছিল। পরে জানা যায় প্রীতম মাইতির বাড়ি রামনগরের মুকুন্দপুর সাগরেশ্বর এলাকায়।

 গ্রামের স্থানীয় বাসিন্দারা বলেন, প্রীতমের চিকিৎসক বোন গোটা বিষয়টি জানলেও বাবা-মাকে তাঁরা বিষয়টি জানাননি। বাবা- মা তা সহ্য করতে পারবেন না। বোনই লুকিয়ে দেহ ফিরিয়ে আনার ব্যবস্থা করছেন। জানা গিয়েছে, গত শুক্রবার পুজা উপলক্ষে গ্রামের বাড়িতে গিয়েছিলেন প্রীতম। তারপর সেখান থেকেই সিকিমে যান। তাঁর স্ত্রী ও সন্তান মানিকতলার ফ্ল্যাটেই রয়েছেন। সহকর্মীদের সঙ্গে ঘুরতে গিয়েছিলেন প্রীতম। মঙ্গলবার ছাঙ্গু লেকে ভয়াবহ বিপর্যয়ে মৃত্যু হয় একাধিক পর্যটকের। ঘটনার পর যখন উদ্ধার কাজ চলছিল, তখন ফের বিপর্যয় নেমে আসে। তাতে আরও বেশ কয়েকজন নিখোঁজ হয়ে যান। এখনও পর্যন্ত মোট ৭ জনের মৃত্যুর খবর সামনে এনেছে সেনাবাহিনী।


শেষ পাওয়া খবর অনুযায়ী,  ৩০ জন পর্যটককে উদ্ধার করে গ্যাংটকের এসটিএনএম হাসপাতাল এবং সেন্ট্রাল রেফারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আরও অন্তত ১৫০ জনেরও বেশি পর্যটক ১৪ মাইল এবং ১৫ মাইল এলাকার মাঝে আটকা পড়েন বলে জানা যায়।
 

Comments :0

Login to leave a comment