Fisherman Missing

সন্ধান মিলল ৩৩ মৎস্যজীবীর, খোলা হয়েছে কন্ট্রোলরুম

রাজ্য জেলা

গভীর নিম্নচাপ। সমুদ্র উত্তাল। বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়েছেন ৩টি ট্রলারের ৪৯ জন মৎস্যজীবী। মৎস্যজীবীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে উপকূল রক্ষী বাহিনী। সোমবার ৩৩ জন মৎস্যজীবীর সন্ধান মিললেও বাকিদের কোন খোঁজ পাওয়া যায়নি বলে জানা গিয়েছে। 
প্রাকৃতিক দুর্যোগের কারণে গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে কাকদ্বীপের ১টি ট্রলারের ১৬ জন মৎস্যজীবী ও ডায়মন্ডহারবারের ২টি ট্রলারের ৩৩ জন মৎস্যজীবী নিখোঁজ ছিলেন। গত ২দিন ধরে ওই ৩টি ট্রলারের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ায় রবিবার মৎস্যজীবী সংগঠনের তরফে ফিশারি বিভাগকে জানানো হয়। সোমবার উপকূল রক্ষী বাহিনী সমুদ্রে মৎস্যজীবীদের খোঁজে তল্লাশি শুরু করে।
কাকদ্বীপ মৎস্যজীবী সমিতির সম্পাদক বিজন মাইতি এদিন সন্ধ্যায় জানিয়েছেন, ডায়মন্ডহারবারের নিখোঁজ ২টি ট্রলারের ৩৩ জন মৎস্যজীবীর সন্ধ্যান মিলেছে। তাঁদেরকে উদ্ধার করে উপকূলে ফিরিয়ে আনা হচ্ছে। বাকি ১৬ জন মৎস্যজীবীর কোন সন্ধ্যান এখনো পাওয়া যায়নি। তাঁদের খোঁজে উপকূল রক্ষী বাহিনীর তল্লাশির পাশাপাশি মঙ্গলবার সকালে ট্রলার পাঠানো হবে। তিনি বলেন, সমুদ্র উত্তাল থাকায় বিভিন্ন খাঁড়িতে আশ্রয় নিয়েছিলেন মৎস্যজীবীরা। মৎস্যজীবীদের সকলকেই উদ্ধার করে আনতে পারা যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। 
এদিকে গভীর নিম্নচাপ ও সমুদ্র উত্তাল থাকায় জেলা প্রশাসনের তরফে কাকদ্বীপ, নামখানা, সাগর, পাথরপ্রতিমাসহ সুন্দরবনের উপকূল এলাকায় সতর্কতামূলক মাইক প্রচার করা হয়। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ষাড়াষাড়ির কোটালে সমুদ্র ও নদীতে জলস্তর বাড়বে। সুন্দরবনের উপকূল এলাকার বাসিন্দাদের সতর্ক করা হয়েছে পুলিশ প্রশাসনের তরফে। ষাড়াষাড়ির কোটালে পরিস্থিতির উপর নজর রাখতে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের তরফে কন্ট্রোলরুম খোলা হয়েছে। 

Comments :0

Login to leave a comment