ASISH PANDEY ARRESTED

আর জি কর দুর্নীতিতে গ্রেপ্তার সেই আশিস পাণ্ডে

রাজ্য

আর জি কর হাসপাতালে আর্থিক দুর্নীতি মামলায় তৃণমূলের নেতা আশিস পান্ডেকে গ্রেপ্তার করল সিবিআই। রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজে যে ‘থ্রেট কালচার’ ও দুর্নীতির সিন্ডিকেটের বিরুদ্ধে প্রতিবাদ তীব্র, তার অন্যতম মাথা ছিলেন এই আশিস পান্ডে। এমন অভিযোগ আগেই জমা পড়েছিল। এর আগে একদিন সিবিআই তাঁকে জেরা করে।
আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের আর্থিক দুর্নীতির মামলায় সিবিআই প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করেছে ২ সেপ্টেম্বর। এবার সন্দীপ ঘনিষ্ঠ এই ছাত্রনেতাকে গ্রেপ্তার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই সূত্রের খবর, আরজি করের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আশিস পান্ডেকে গ্রেপ্তার করা হয়েছে। এই মামলায় সিবিআই এখনও পর্যন্ত আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ সহ মোট ৫ জনকে গ্রেপ্তার করেছে।
তিন বছরেরও বেশি সময় ধরে হাসপাতালে আর্থিক দুর্নীতি চলেছে। সেই অভিযোগের তদন্তের জন্য গত ১৬ আগস্ট রাজ্য সরকারের তরফে একটি ‘সিট’ গঠন করা হয়েছিল। কিন্তু  কলকাতা হাইকোর্টে সিটের উপর অনাস্থা এনে এই মামলার তদন্তভার ইডিকে দেওয়ার জন্য আর্জি জানানো হয়। সেই মামলায় বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ বলেছিলেন একাধিক তদন্তকারী সংস্থা তদন্ত করলে বিষয়টি জটিল হয়ে যাবে। তিনি সিবিআইকেই এই মামলার তদন্তভার দেন।
আশিস পাণ্ডের বিরুদ্ধে হামলার অভিযোগও রয়েছে। আর জি করে চিকিৎসকের ধর্ষণ-খুনে প্রতিবাদী চিকিৎসক পবিত্র গোস্বামীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ দায়ের হয় এই তৃণমূল নেতার বিরুদ্ধে। সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম কিছুদিন আগেই বলেছিলেন যে লিখিত অভিযোগ দায়ের করা সত্ত্বেও এই আশিস পাণ্ডের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি কলকাতা পুলিশ। 
আরজি করের ঘটনার পরের দিন পুলিশের উপস্থিতিতে প্রতিবাদী চিকিৎসক ডাঃ পবিত্র গোস্বামী উপর যে আক্রমণ করা হয় আর জি কর হাসপাতালের গেটের সামনে। 

Comments :0

Login to leave a comment