FLOOD GHATAL DYFI

প্রশাসন নেই, ঘাটালে নৌকা করে পানীয় জল পৌঁছাচ্ছে যুবকর্মী-রেড ভলান্টিয়াররা

রাজ্য

ডিওয়াইএফআই, রেড ভলান্টিয়াররা নৌকো নিয়ে জল পৌঁছে দিচ্ছেন ঘাটালে।

চিন্ময় কর

পানীয় জলের হাহাকার। প্রশাসন নীরব। ঘাটাল ব্লক জুড়ে ডিওয়াইএফআই, রেড ভলান্টিয়ার টিম যৌথ ভাবে দু’খানা নৌকা ভাড়া করে গতকাল রাত থেকে আজ অবধি পানীয় জল পৌঁছে দিচ্ছেন। 
দেওয়ানচক অঞ্চলের ১৭টি বুথে মঙ্গলবার রাতে জল পৌঁছে দেয় এই বাহিনী। বুধবার অজয়নগর গ্রাম পঞ্চায়েত জুড়ে পানীয় জল পৌঁছে দেওয়া হয়েছে।
প্রায় ১৭ কিমি দূরে নজিপুর থেকে পানীয় জল সংগ্রহ করে ড্রাম, জলের ট্যাঙ্ক ভর্তি করে নিয়ে এসে পৌঁছে দেন যুবকর্মী এবং রেড ভলান্টিয়াররা।
মঙ্গলবার মুখ্যমন্ত্রী ঘাটালে এসে সব সমস্যার সমাধান করার প্রতিশ্রুতি শুনিয়ে যান। টানা ৪দিন বন্যা বিধস্ত ঘাটাল জুড়ে পানীয় জলের হাহাকার। অথচ ভোটের সময় মুখ্যমন্ত্রীর সভা বা পদযাত্রায় এমনকি অভিষেক ব্যানার্জির পদযাত্রায় হাজার পুলিশ নামিয়ে হাজার হাজার জলের পাউচ মঞ্চের সামনে মজুত করতে দেখেছেন স্থানীয়রা। এমনকি সভা শেষ হওয়ার পর সেই বস্তা বস্তা জলের পাউচ ফেলে রেখে নষ্ট করা হয়েছে। 
আর এখন এই বিপর্যয়ের সময় পানীয় জলের হাহাকারে  যোগাযোগ বিচ্ছিন্ন এলাকায় পানীয় জলটুকু পৌঁছে দিতে পারেনি প্রশাসন। কোনো গ্রাম পঞ্চায়েত বা বুথে এখনও পর্যন্ত কোনো ধরনের ত্রাণও আজ দুপুর পর্যন্ত পৌঁছায়নি। 

Comments :0

Login to leave a comment