SAGAR DUTTA HOSPITAL

সাগর দত্তে জারি কর্মবিরতি, হবে মিছিলও

রাজ্য

সাগর দত্তে কর্মবিরতিতে জুনিয়র চিকিৎসকরা

কামারহাটি সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে হামলার পর যে কর্মবিরতি চলছে তার আজ তৃতীয় দিন। রবিবার হাসপাতালে বিভিন্ন দেওয়ালে পোস্টারিং, দেয়াল লিখন করছেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। 
জুনিয়র ডাক্তারদের সঙ্গে কর্মবিরতিতে অংশগ্রহণ করছেন হাসপাতালের কর্মরত নার্সরা। তাঁরা তাঁদের নিয়মিত কাজ চালিয়ে জুনিয়র ডাক্তারদের সাথে অবস্থান বিক্ষোভে অংশগ্রহণ করছেন। এই হাসপাতালেই বৃহস্পতিবার রাতে আক্রান্ত হন নার্স এবং জুনিয়র ডাক্তাররা। 


সোমবার আর জি কর ধর্ষণ-হত্যার শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। রাজ্য সরকার হাসপাতালে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তায় ১০০ কোটি টাকা বরাদ্দের ঘোষণা করেছে। কিন্তু নিরাপত্তার হাল আসলে কী দেখাচ্ছে সাগর দত্তের ঘটনা, বলেছেন জুনিয়র চিকিৎসকরা। ৩০ সেপ্টেম্বর, সোমবার, শুনানিতে রাজ্য সরকারের বক্তব্য বিবেচনায় রাখছেন জুনিয়র ডাক্তাররা। এর আগে আর জি কর কাণ্ডের পরিপ্রেক্ষিতে ৯ আগস্ট থেকে কর্মবিরতিতে নেমেছিলেন তাঁরা। জুনিয়র ডক্টরস ফ্রন্ট জানিয়েছে, নিরাপত্তার এমন পরিস্থিতি থাকলে তাঁদের বিভিন্ন দিক বিবেচনা করতে হবে।  
শনিবার জুনিয়ার ডাক্তার এবং নার্সদের সঙ্গে স্বাস্থ্য আধিকারিক ও পুলিশ কমিশনার ও কলেজ কর্তৃপক্ষের সাথে মিটিং হয়। তারপরে সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে যে সিকিউরিটি ব্যবস্থা ছিল। যখন হাসপাতালে আউটপোস্ট উদ্বোধন হয় সেই সময় আউটপোস্টে পুলিশে  সংখ্যা ছিল মোট ২৪ জন। ৪ জন অফিসার ও ১৬ জন কনস্টেবল এবং ৪ জন সিভিক ভলেন্টিয়ার। গতকাল রাতের থেকে এই সাগর দত্ত হাসপাতালের আউটপোস্টে পুলিশ সংখ্যা বাড়ানো হয়। আরও ৩ জন অফিসার এবং ১২ জন কনস্টেবল সহ মোট ৩৯ জন পুলিশ কর্মী দেওয়া হয় হাসপাতাল কর্মীদের এবং হাসপাতালের বাড়তি নিরাপত্তার জন্য। গতকাল হাসপাতালে যে এজেন্সি সিকিউরিটি দায়িত্বে ছিল হাসপাতাল কর্তৃপক্ষ তাদেরকে শোকজ করে।
হাসপাতালে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে তার পরিপ্রেক্ষিতে হাসপাতালের বিভিন্ন দেওয়ালে দেয়াল ও পোস্টার লিখনের মধ্যে দিয়ে জুনিয়র ডাক্তাররা তাঁদের দাবি তুলে ধরছেন। দেয়াল লিখনে জুনিয়র ডাক্তাররা লিখেছেন 'তোমার চা তোমার চপ, ঢপের চপ', 'আর কবে আর কবে তিলোত্তমা বিচার পাবে'। 
রবিবার বিকেলে সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে সাগর দত্ত মেডিক্যাল কলেজের গেট থেকে মশাল মিছিল শুরু হবে। মিছিল শেষ হবে ডানলপ মোড়ে। পরবর্তী কর্মসূচি তাঁরা যা গ্রহণ করবে তা জানিয়ে দেওয়া হবে।  যতক্ষণ না তাঁদের দাবি পূরণ না হচ্ছে তাঁরা এই আন্দোলন চালিয়ে যাবে।

Comments :0

Login to leave a comment