EURO CUP 2024

ফ্রান্সের লক্ষ্য বড় ব্যবধানে জয়

খেলা

পোল্যান্ডের খারাপ নজির অব্যাহত। এবারের ইউরো কাপের গ্রুপ পর্বের খেলা এখনও শেষ হয়নি, তার আগেই বিদায় নিতে হয়েছে তাদের। 
মঙ্গলবার সন্ধ্যে গড়িয়ে রাত শুরুর সময় ফ্রান্সের বিরুদ্ধে ডি-‘গ্রুপের’ নিজেদের অন্তিম খেলায় নামছে পোল্যান্ড। আঁতোয়াঁ গ্রিজম্যান, কিলিয়ান এমবাপেদের কাছে খেলার গুরুত্ব অপরিহার্য। তাঁদের সঙ্গে নেদারল্যান্ডসের লড়াই চলেছে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিয়ে। 
ফরাসি অধিনায়ক কিলিয়ান এমবাপে ডাচ বিগ্রেডের বিপক্ষে তিনি মাঠে নামতে পারেননি। যদিও তার ফলে, বিরাট ক্ষতি হয়ে যায়নি ফ্রান্সের। তবে আক্রমণে বৈচিত্রতা হারিয়েছিলেন দিদিয়ের দেশঁর দল। যা খবর শোনা যাচ্ছে নাকের চোট সারিয়ে এমবাপে হয়তো দলের প্রথম একাদশে ফিরতে পারেন। তিনি আগের দিন সতীর্থদের সঙ্গে অনুশীলনের সময় মুখে মুখোশ লাগিয়ে শ্বাস নেওয়ার যন্ত্রকে আড়াল করবার চেষ্টা করেছেন প্রাক্তন পিএসজি তারকা। এছাড়া, আর কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম।
অন্যদিকে, পোল্যান্ড শিবিরের জন্য সুখবর, সম্ভবত খেলার প্রথম থেকে মাঠে নামতে পারেন অধিনায়ক রবার্ট লেওয়ানডোস্কি। তিনি চোটের কারণে গ্রুপের প্রথম ম্যাচে অংশগ্রহণ করতে পারেননি এবং দ্বিতীয় ম্যাচে মাত্র ৪৪ মিনিট খেলেছিলেন। প্রত্যাশা অনুযায়ী এখনও পর্যন্ত খেলতে পারেনি কাতার বিশ্বকাপের রানার্স-আপ দেশ। বিপক্ষের জালে বল পাঠাতে ব্যর্থ হয়েছেন তারা। 
অন্যদিকে, এখন অবধি গ্রুপ ডি’র সেরা দল নেদারল্যান্ডস। পোল্যান্ডকে ২-১ গোলে হারানোর পর,ফ্রান্সকে আটকে দিয়ে, গ্রুপ শীর্ষে তাঁরা। শেষ ম্যাচে অস্ট্রিয়াকে হারাতে পারলে, গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের পর্বে যাওয়ার সম্ভাবনা রয়েছে ডাচদের। তবে প্রথম দু’টি ম্যাচের তুলনায় কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছে তাঁরা। রালফ রাংনিকের প্রশিক্ষনে গেগেনপ্রেসিং করছে অস্ট্রিয়া। সুতরাং, অস্ট্রিয়ার বিরুদ্ধে খেলাটা সহজ হবে না। সাবিৎজার, আর্নাউটোভিচদের সামনেও রয়েছে শেষ ষোলোয় যাওয়ার সুযোগ। তাঁরা গত ম্যাচে পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে দিয়ে, ফলে তাঁরাও নেদারল্যান্ডসকে এক ইঞ্চি জমি ছেড়ে দেবে না। রাংনিক বলেই দিচ্ছেন, ‘আমরা গ্রুপে দ্বিতীয় স্থানে উঠতে হলে, এই ম্যাচটা আমাদের জিততেই হবে। আমাদের কাজটা আমাদেরকেই করতে হবে, তারপর তাকিয়ে থাকতে হবে, অন্যরা কী করে সেদিকে। ডাচদের বিরুদ্ধে ম্যাচটা আমার কাছে স্পেশাল।’ প্রতিপক্ষের কথা না ভেবে নেদারল্যান্ডস জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে। জানিয়ে দিয়েছেন রোনাল্ড কোম্যান। 
ফ্রান্স বনাম পোল্যান্ড
নেদারল্যান্ডস:অস্ট্রিয়া
রাত ৯:৩০


         
 

Comments :0

Login to leave a comment