RG Kar rape and murder case

বিচার চেয়ে মিছিল তুফানগঞ্জে, প্রতিবাদের ঝড় জার্মানিতেও

রাজ্য আন্তর্জাতিক

জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে মিছিল ও অবস্থান বিক্ষোভ। ছবি- তিমির কান্তি গাঙ্গুলী।

আরজি কর কান্ডে মূল দোষীদের আড়াল করার চক্রান্ত ব্যর্থ করার পাশাপাশি এই ঘটনায় তথ্য প্রমাণ লোপাটের সাথে যুক্তদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করা এবং এই নারকীয় কান্ডের সাথে যুক্তদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার তুফানগঞ্জ শহরে মিছিল করলো শ্রমিক-কৃষক-খেতমজুর যৌথ মঞ্চ।
এদিন শহরের কমরেড মুজাফফর আহমেদ ভবন থেকে এই মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা পরিক্রমা করার পর শেষ হয় তুফানগঞ্জ বাজার চৌপথি এলাকায়। এদিনের এই মিছিলের নেতৃত্ব দেন সারা ভারত কৃষক সভা কোচবিহার জেলা সম্পাদক তমসের আলি সহ কৃষক নেতা পূন্যেশ্বর অধিকারী, ক্ষেতমজুর আন্দোলনের নেতা বুধেশ্বর রায়, শ্রমিক নেতা অসীম সাহা প্রমুখ।

তুফানগঞ্জ শহরে মিছিল শ্রমিক-কৃষক-খেতমজুর যৌথ মঞ্চের। ছবি -অমিত কুমার দেব।

আর জি কর হাসপাতালের ঘটনার প্রতিবাদে জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে মিছিল ও অবস্থান বিক্ষোভ। আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকে ধর্ষণ ও খুনের প্রতিবাদে গর্জে উঠেছে পশ্চিমবঙ্গ-সহ গোটা দেশ। অপরাধীর শাস্তি চেয়ে পথে নেমেছেন আমজনতা। প্রতিবাদ থেমে থাকেনি দেশের গন্ডিতে ছড়িয়ে পড়েছে পাকিস্তান, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, জার্মানি সহ বিশ্বের অন্যান্য দেশেও। আরজি করের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের শাস্তির দাবিতে সরব হচ্ছেন বহু মানুষ। আরজি করের পড়ুয়া বর্বরোচিত হত্যাকাণ্ডের প্রতিবাদে জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে মিছিল ও অবস্থান বিক্ষোভে সামিল হলেন সেখানে বসবাসকারী ভারতীয়রা। রীতিমতো বাংলায় ফেস্টুন লিখে প্রতিবাদী আওয়াজও তুললেন। তাদের দাবি একটাই ‘উই ওয়ান্ট জাস্টিস’।

Comments :0

Login to leave a comment