Women’s T20 World Cup final

ষষ্ঠবার বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া

খেলা

Womens T20 World Cup final

 


আবারও পরপর তিনবার মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ বিজয়ী হলো অস্ট্রেলিয়া। ২০১৮, ২০২০, ২০২৩। এর আগেও ২০১০, ২০১২ এবং ২০১৪ সালে বিশ্বকাপ ট্রফি নিজেদের দখলে রেখেছিল তারা। দক্ষিণ আফ্রিকার ঘরের মাঠ নিউল্যান্ড ক্রিকেট গ্রাউন্ডে আয়োজক দেশকে ১৯ রানে হারিয়ে ষষ্ঠবার টি-টোয়েন্টি বিশ্বকাপ বিজয়ী হয়ে নিজেদের দাপট অব্যাহত রাখল ব্যাগি গ্রিনরা। পুরো বিশ্বকাপ জুড়েই দাপট দেখিয়েছেন মেগ ল্যানিংরা। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ১৫৬ রানের জবাবে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ ১৩৭ রানে।

রবিবার টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় ল্যানিংদের দল। পাঁচ ওভারের মাথায় ওপেনার অ্যালিসা হিলি ১৮ রান করে আউট হয়ে গেলেও দলকে সমস্যায় পড়তে দেননি আরেক ওপেনার বেথ মুনি। মুনি ৫৩ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। তাঁর সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন অ্যাশলে গার্ডনার। বাকি ব্যাটাররা সেভাবে রান না পেলেও ২০ ওভারে ১৫৬ রান তুলে নেয় অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে কিছুটা চাপেই পড়ে দক্ষিণ আফ্রিকা। শুরু থেকে দ্রুত রান তুলতে ব্যর্থ হয়। ১১ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৫৪ রান তোলে তারা।

ওপেনার লরা উলভারত ৬১ রান করে দলকে জয়ের আশা দেখাচ্ছিলেন। কিন্তু দলের ১০৯ রানের মাথায় আউট হয়ে যান লরা। এর পরেই ধীরে ধীরে ম্যাচ থেকে হারিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ২০ ওভারে তোলে ১৩৭ রান। হাতে উইকেট থাকলেও জয়ের রান তুলতে পারেনি প্রোটিয়া।

Comments :0

Login to leave a comment