BJP Telangana Candidate

সাংসদরা প্রার্থী তেলেঙ্গানাতেও, বিজেপি’র তালিকায় ঘৃণা ভাষণে অভিযুক্ত রাজা সিং

জাতীয়

ঘৃণা ভাষণে অভিযুক্ত টি রাজা সিং ফের প্রার্থী।

তেলেঙ্গানার ভোটেও ৩ সাংসদকে বিধানসভা আসনে প্রার্থী করল বিজেপি। রবিবার তেলেঙ্গানার বিধানসভা নির্বাচনে ৫২ আসনে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছে দল। ঘৃণা ভাষণে অভিযুক্ত বিধায়ক টি রাজা সিং-কেও প্রার্থী করা হয়েছে।

তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচন ৩০ নভেম্বর। প্রথম প্রার্থী তালিকায় নাম রয়েছে তিন সাংসদ বান্দি সঞ্জয় কুমার, ধরমপুরী অরবিন্দ এবং সোয়াম বাপু রাওয়ের। সঞ্জয় কুমার বিজেপি’র প্রাক্তন রাজ্য সভাপতিও। 

এর আগে চলতি পর্বে নির্বাচনে মুখে থাকা অন্য তিন রাজ্য, মধ্য প্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থানে সাংসদদের প্রার্থী করেছে বিজেপি। এই তিন রাজ্যেই মোট ১৮ সাংসদকে বিধানসভা ভোটে লড়াই করতে বলা হয়েছে। প্রার্থীদের মধ্যে রয়েছে ৪ কেন্দ্রীয় মন্ত্রীও। জয়ী হয়ে সাংসদ পদ বা কেন্দ্রে মন্ত্রীত্ব না ছাড়লে উপনির্বাচনের মুখে পড়বে সংশ্লিষ্ট আসন। ত্রিপুরায় তেমন হয়েছে। কেবল মধ্য প্রদেশেই ৭ সাংসদকে প্রার্থী করেছে বিজেপি। তা’হলে বারবার ভোট না করার যুক্তিতে ‘এক দেশ এক ভোট’ স্লোগান কেন, সে প্রশ্ন উঠেছে আগেই।

তেলেঙ্গানার প্রথম প্রার্থী তালিকা সমালোচনার মুখে পড়েছে টি রাজ সিং-কে ফের প্রার্থী করায়। কৌতুকাভিনেতা মুনাওয়ার ফারুকিকে ঘিরে বিদ্বেষ ছড়ানো বক্তব্য রেখেছিলেন এই বিধায়ক। ঘৃণা ভাষণে লক্ষ্য করেছেন মুসলিমদের। তাঁকে সাময়িকভাবে সাসপেন্ড করেছিল বিজেপি’র শডঙ্খলারক্ষা কমিটি। সেই সিদ্ধান্ত ফিরিয়ে নিয়ে প্রারথী করা হয়েছে গোসামহল কেন্দ্র থেকে। 

মুখ্যমন্ত্রী এবং ভারত রাষ্ট্র সমিতি সভাপতি কে চন্দ্রশেখর রাওয়ের বিরুদ্ধে বিজেপি’র প্রার্থী দলের রাজ্য নির্বাচন কমিটির প্রধান এবং বিধায়ক এতেলা রাজেন্দর। গজওয়েল কেন্দ্রে প্রার্থী তিনি। রাজ্যের সরকারে আসীন বিআরএস’র নেতা এবং রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী এরাবেল্লি দয়াকর রাওয়ের ভাই প্রদীপ রাওকে োয়ারাঙ্গল পূর্ব কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি।     

Comments :0

Login to leave a comment