Republic Day Ram Chandra Dome

দেশ রক্ষার স্বার্থে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান

রাজ্য

Republic Day ক্যপশন: সিউড়ি বাসস্ট্যান্ড মোড়ে জাতীয় পতাকা উত্তোলন করছেন ডাঃ রামচন্দ্র ডোম। ছবি: রুহুল আমিন।

ফ্যাসিবাদী আরএসএস- বিজেপি দেশের সংবিধান ও গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার উপর আক্রমণ নামিয়ে এনেছে। এর বিরুদ্ধে এবং দেশকে এর হাত থেকে রক্ষার স্বার্থে সমস্ত মানুষকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে রাস্তায় নামতে হবে। 

বৃহস্পতিবার সিউড়ির বাসস্ট্যান্ডের নিকট ৭৪তম প্রজাতন্ত্র দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা পর এক সংক্ষিপ্ত বক্তব্যে এই আহ্বান জানান সিপিআই( এম) পলিট ব্যুরোর সদস্য ডাঃ রামচন্দ্র ডোম।
পার্টি'র বীরভূম জেলা কমিটির ডাকে সারা জেলায় দেশের ৭৪ তম প্রজাতন্ত্র দিবদ মর্যাদার সঙ্গে পালন করা হয় জাতীয় পতাকা উত্তোলন ও নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে। এদিন সকাল সাড়ে দশটায় সিউড়ি বাসস্ট্যান্ডের বইপত্রের মোড়ে জাতীয় পতাকা উত্তোলন করেন ডাঃ রামচন্দ্র ডোম। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক গৌতম ঘোষ, পার্টি নেতা দীপঙ্কর চক্রবর্তী জেলা কমিটির সদস্য মতিউর রহমান সহ ছাত্র, যুব, শ্রমিক, শিক্ষক সহ বিভিন্ন গণসংগঠনের নেতৃবৃন্দ। সেখানে ডাঃ রামচন্দ্র ডোম বলেন, দেশকে স্বাধীন করতে গিয়ে বহু দেশ প্রেমিক মানুষ শহীদের মৃত্যু বরণ করেন। 

তাদের প্রতি আমরা শ্রদ্ধা জানাচ্ছি। কিন্তু দুঃখের বিষয় স্বাধীনতার ৭৬ বছর পর যারা আজকে দেশ চালাচ্ছে তারা উগ্রহিন্দুত্ববাদী আরএসএসের রাজনৈতিক দল বিজেপি। তাদের ফ্যাসিবাদী আক্রমণে আক্রান্ত আজ দেশের সংবিধান, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা। দেশের স্বাধীনতা আন্দোলনে যে সংঘ পরিবারের কোন অবদান নেই তারা আমাদের দেশপ্রেম সেখাচ্ছে। আজকে এদের ধর্মীয় সাম্প্রদায়িকতা ও জাতপাত নিয়ে বিভেদের রাজনীতিতে আক্রান্ত দেশের সংখ্যালঘু দলিত আদিবাসী সহ বিভিন্ন সম্প্রদায়ের মানুষ। আমাদের দেশের গর্ব বহুত্ববাদকে ধ্বংস করছে বিজেপি ও আরএসএস। এর বিরুদ্ধে আমাদের লড়াই সংগ্রাম জারি রাখতে হবে।

Comments :0

Login to leave a comment