Malda Bomb Blast

ফের বিস্ফোরণ চাঁচলে, উদ্ধার তাজা বোমা

রাজ্য

Malda Bomb Blast



ফের বিস্ফোরণ, এবার কেঁপে উঠল চাঁচলের মালতিপুর বিধানসভার অন্তর্গত জানিপুরে। বিস্ফরণের বিকট শব্দে কেঁপে উঠে এলাকা। ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয় মানুষের মধ্যে। রাতেই খবর যায় পুলিশে। ঘটনাস্থলে আসে পুলিশ। শুক্রবার সকালে আসে বোম্ব স্কোয়াড। ঘটনাস্থল থেকে তাজা বোমাও উদ্ধার হয়। বস্তায় ভোরে বোমাগুলি রাখা ছিল এমনটাই জানিয়েছে স্থানীয়রা। তৃণমূলের জেলা সভাপতির গড়ে বোমা বিস্ফোরণ এবং বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। মোট ২৩টি বোমা উদ্ধার হয়। নিষ্ক্রিয় করা হয় বোমা গুলি।


স্থানীয় মানুষের বক্তব্য খাওয়া দাওয়া করে রাতে ঘুমিয়ে পড়ি। হঠাৎ বিকট শব্দে ঘুম ভেঙে যায়। ঘর থেকে বাড়রে গিয়ে দেখি কালো ধোঁয়ায় ছেয়ে গেছে এলাকা। সেই সঙ্গে বারুদের গন্ধ। তখনই বুঝতে পারি বোমা বিস্ফোরণ হয়েছে। এদিন সকালে ঘটনাস্থল থেকে অনেকগুলি বোমা উদ্ধার করেছে পুলিশ। বোমাগুলি গর্ত করে বস্তায় ভরে রাখা ছিল। এই ঘটনাকে কেন্দ্র করে আতঙ্কে রয়েছি আমারা। পুলিশ সূত্রে পাওয়া খবরে জানা গেছে মাটির নীচে বস্তায় মজুত কারা বোমা  থেকেই বিস্ফোরণ হয়। 

 


সিপিআই(এম)’র জেলা সম্পাদক অম্বর মিত্র বলেন, তৃণমূল সরকারের দৌলতে বোমা তৈরীর কারখানা এখন রাজ্যজুড়ে। আসন্ন পঞ্চায়েত নির্বাচন। তার আগে এলাকায় এলাকায় সন্ত্রাস তৈরির চেষ্টা করছে শাসক দল। 


জেলা কংগ্রেসের সহ-সভাপতি মত্তাকিন আলম বলেন, ‘‘রাজ্যজুড়ে শিল্পবলে তো এখন নেই কোন কিছু। তাই গ্রামে গ্রামে বোমা শিল্প তৈরি করে রাজ্যটাকে শেষ করে দিতে চাইছে তৃণমূল’’।


গত কয়েক মাসে রাজ্যের একাধিক জায়গায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। অনেক মানুষের প্রাণও গিয়েছে। এবার বোমা বিস্ফোরণে ঘটনা ঘটলো মালদার চাঁচলে। 

Comments :0

Login to leave a comment