CBI PASSPORT

জাল নথিতে পাসপোর্ট, ১৬ আধিকারিক সহ ধৃত ২৪

রাজ্য

শনিবার ভোরে তল্লাশি শুরু হয় উলুবেড়িয়ায়। এরপর তল্লাশি হয়েছে শিলিগুড়ি, গ্যাঙটক, সল্টলেকেও। শনিবার বিকেল পর্যন্ত জাল নথির ভিত্তিতে পাসপোর্ট দেওয়ার দায়ে ২৪ জনকে আটক করল সিবিআই। ধৃতদের মধ্যে রয়েছে সরকারি আধিকারিকরাও। 

উলুবেড়িয়ার মহিশালীর বাসিন্দা সেখ সাহানুরের বাড়িতে সকালে যান সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, সাহানুর কলকাতায় পাসপোর্ট অফিসে কাজ করতেন। এরপর শিলিগুড়ি নকশালবাড়িতে চলে তল্লাশি। দীপক ছেত্রী এবং গৌতম সাহা নামে দু’জনকে আটক করা হয়। নকশালবাড়িতে উদয়শঙ্কর রায় নামে এক ব্যক্তির বাড়িতে তল্লাশি চলে। জানা গিয়েছে অটল চা বাগান এলাকায় আধার সেবা কেন্দ্র রয়েছে ওই ব্যক্তির। 

অভিযোগ নকল নথি দিয়ে পাসপোর্ট তৈরির কাজে এই চক্র ১৫ থেকে ২০ লক্ষ টাকা হাতিয়ে নিত। সিবিআই সূত্রে জানা গিয়েছে, অবৈধ পাসপোর্ট, স্ট্যাম্প বাজেয়াপ্ত করেছে সিবিআই। 

সিকিমের রাজধানী গ্যাঙটকে এক আধিকারিককে আটক করেছে সিবিআই। আটক করেছে এক দালালকেও। সকালে উলুবেড়িয়ায় তল্লাশি প্রসঙ্গে সিবিআই জানিয়েছে যে সেখ সাহানুর কলকাতায় পাসপোর্ট দপ্তরের কর্মী ছিলেন। প্রায় ঞ ঘন্টা জেরার পর তাঁকে আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। দায়ের করা হয়েছে এফআইআর। মোট ২৪ জনকে অভিযুক্ত করা হয়েছে এফআইআর-এ। তার মধ্যে ১৬ জন সরকারি আধিকারিক রয়েছেন। 

সিবিআই’র অভিযোগ, পাসপোর্ট দেওয়ার জন্য প্রয়োজনীয় নথির জাল জমা করা হয়েছে। পাসপোর্ট পাওয়ার মতো নথি নেই এমন অনেককে দেওয়া হয়েছে। ভারতীয় নয় এমন লোকজনকেও পাসপোর্ট পাইয়ে দেওয়া হয়েছে মোটা টাকার বিনিময়ে। 

Comments :0

Login to leave a comment