SILIGURI CPIM DEPUTATION

৯ দফা দাবিতে স্মারকলিপি শিলিগুড়িতে

জেলা

SILIGURI CPIM DEPUTATION

শিলিগুড়ি শহরবাসীর স্বার্থে লাগাতার লড়াই আন্দোলনে রাস্তায় রয়েছে সিপিআই(এম)। তারই অঙ্গ হিসেবে শিলিগুড়ি ২নং বোরো কমিটির অন্তর্গত ওয়ার্ডগুলির বাসিন্দাদের বিভিন্ন সমস্যাকে সামনে রেখে বোরো অফিসারের উদ্দেশ্যে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। বুধবার দুপুরে সিপিআই(এম) ২নং এরিয়া কমিটির পক্ষ থেকে নয় দফা দাবিকে সামনে রেখে এই স্মারকলিপি দেওয়া হয়। এদিন স্মারকলিপি দেওয়াকে কেন্দ্র করে শিলিগুড়ি পাকুড়তলা মোড়ে সিপিআই(এম) কর্মী সমর্থকদের জমায়েত অনুষ্ঠিত হয়। সেখান থেকে মিছিল করে ২নং বোরো অফিসে পৌঁছে বোরো চেয়ারম্যানের হাতে স্মারকলিপি তুলে দেওয়া হয়েছে। 


স্মারকলিপিতে উল্লেখযোগ্য দাবিগুলির মধ্যে রয়েছে বর্ধমান রোডে ওঠার মুখে (হাওড়া মোটর কোম্পানির সামনে) এবং ৬ ও ৪নং ওয়ার্ডের সংযোগকারী সিড়ি (কার্শিয়াঙ রাইস মিলের সামনে) দিয়ে ওঠার মুখে এবং বর্ধমান রোড থেকে ৪নং ওয়ার্ডে যাওয়ার সময় আন্ডারপাসে ঢোকার মুখে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা, ৬নং ওয়ার্ডে অবস্থিত সম্প্রীতি পার্ক ধারাবাহিকভাবে নিয়মিত রক্ষনাবেক্ষন করা, বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দাদের পানীয় জল সমস্যা থেকে মুক্তি দিতে ব্যবস্থা গ্রহন, বিবেকানন্দ রোডে এলাকায় নিয়মিত জঞ্জাল অপসারনের ব্যবস্থা, ২নং বোরোর অন্তর্গত ওয়ার্ডগুলিতে নিকাশীনালাগুলি প্রয়োজন ভিত্তিতে সংষ্কার ও নিয়মিত পরিষ্কার করা, আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া পরিবারগুলোর স্বার্থে কর্পোরেশনের তরফে বন্ধ সামাজিক প্রকল্পগুলি চালু ও নিয়মিত করা, শহরের যানজট সমস্যার সমাধানে ও ট্রেড লাইসেন্স নিয়ে হয়রানি বন্ধে যথাযথ উদ্যোগ গ্রহন ইত্যাদি।


স্মারকলিপি দিয়ে বেরিয়ে আসার পর সিপিআই(এম) ২নং এরিয়া কমিটির সম্পাদক সৌরভ সরকার বলেন, কর্পোরেশনের বর্তমান তৃণমূল বোর্ডের এক বছর সময়ে শহরের সাধারন মানুষকে বিভিন্নভাবে হয়রানির মুখে পড়তে হচ্ছে। অনিয়মিত ও জলের ফোর্স কম থাকায় পানীয় জল সরবরাহের ক্ষেত্রে তীব্র সঙ্কট ওয়ার্ডগুলিতে লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে বস্তি কলেনি এলাকার মানুষদের তীব্র হয়রানির মুখে পড়তে হচ্ছে। আশপাশ বিভিন্ন এলাকা থেকে জঞ্জাল এনে বিবেকানন্দ রোড এলাকায় স্তূপীকৃত করার ফলে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এছাড়াও জঞ্জাল সাফাইয়ের ক্ষেত্রেও প্রতিনিয়ত সাধারন মানুষের কাছ থেকে অভিযোগ মিলছে। ট্রেড লাইসেন্স পুনর্নবীকরন করার ক্ষেত্রে অনলাইন পদ্ধতি চালুর পরে যখন ভুল সংশোধনের প্রশ্ন আসছে সেই সময় পুনরায় এক বছরের ফি নেওয়া হচ্ছে।

 ২নং বোরোর অন্তর্গত হিলকার্ট রোড, বিধান রোড, সেবক রোড সহ শহরের বেশ গুরুত্বপূর্ন রাস্তাগুলিতে প্রত্যেক দিন মানুষ যানজটে জেরবার হচ্ছেন। রাস্তার গুরুত্বপূর্ন অংশগুলি অন্ধকারাচ্ছন্ন থাকায় ছোট বড় দুর্ঘটনা ঘটেই চলেছে। ৬নং ওয়ার্ডের সম্প্রীতি পার্কটি রক্ষনাবেক্ষনের অভাবে ধুঁকছে। দাবিগুলির সমাধান করা না হলে আগামীদিনে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে তিনি জানান। এদিনের কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বুলবুল চ্যাটার্জি, মোহন পান্ডা, তানিয়া দে, বিশ্বজিৎ নাগ প্রমুখ। স্মারকলিপি গ্রহন করে ২নং বোরো চেয়ারম্যান আলম খান দাবি বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে উপযুক্ত ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন।

Comments :0

Login to leave a comment