karandighi Drowning

করণদীঘির নিহত ৩ শিশুর গ্রামে পার্টি নেতৃত্ব

জেলা

karandighi Drowning

করণদীঘি ব্লকের দোমহানাতে একই পরিবারের ৩ শিশুর নদীর বালির গর্তে তলিয়ে মৃত্যু ঘটেছে সম্প্রতি। মর্মান্তিক সেই ঘটনায় ওই পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছে সিপিআই(এম)। শনিবার পরিবারের প্রতি সমবেদনা জানাতে ভুলকি গ্রামে পৌছান পার্টির জেলা সম্পাদক আনওয়ারুল হক, জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য আশিষ ঘোষ, সারাভারত কৃষক সভার জেলা সম্পাদক সুরজিত কর্মকার,  সিআইটিইউ নেতা মৈনুল হক ছাড়াও অন্যান্য নেতৃত্ব। এই পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা। 
গত বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার করণদিঘি থানার দোমোহনা সংলগ্ন সুধানী নদীতে ৩ শিশুর মৃত্যু ঘটে। ক্ষুব্ধ বাসিন্দাদের অভিযোগ, এলাকায় অবৈধভাবে মাটি ও বালি তোলা এবং পাচারের ফলে নদীর ধারে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই কাজে ব্যবহার করা হচ্ছে জেসিবি মেশিনও। সেইরকমই গর্তের জলে নেমে তলিয়ে গিয়েছে ওই তিন শিশু। মাটি ও বালি মাফিয়া এবং শাসক দলের নেতাদের এই বেআইনি কাজ কারবারে ক্ষুব্ধ এলাকাবাসী। তাঁদের বক্তব্য, সমস্ত ঘটনা চেপে দেওয়ার চেষ্টা করেছে শাসক দল। কিন্তু শেষপর্যন্ত ধামাচাপা দিতে পারেনি।


এদিন আনোয়ারুল হক অভিযোগ করে বলেন, বালি মাফিয়াদের অবৈধ ভাবে বালি তোলার পরেই নদীতে কোথায় ডাঙ্গা কোথায় গর্ত কেউ জানেনা। বালি কাটার ফলে নদীর জল এলোমেলো। রাজ্যের বহু এলাকাতেই এই অবস্থা। এই ৩ শিশুর মৃত্যুর দায় কে নেবে? প্রশাসনের কোনো হেলদোল নেই। সন্তানহারা পরিবার অত্যন্ত গরিব। শোকে পাথর হয়ে আছেন পরিবারের সদস্যরা। প্রশাসনকে এর উপযুক্ত ক্ষতি পুরণ দিতে হবে। 

Comments :0

Login to leave a comment