DELHI CRIME

পাম্পে ছিনতাই, পুলিশ সেজে লুট, অপরাধের রাজধানী দিল্লি

জাতীয়

রিভলবার দেখিয়ে পেট্রোল পাম্প কর্মীর থেকে ১০ হাজার টাকা লুট করল দুষ্কৃতীরা। দিল্লির মুন্ডকার একটি পেট্রোল পাম্পে এই ছিনতাইয়ের ভিডিও ছড়িয়ে পড়েছে। 

দু’টি বাইকে মোট ৬ দুষ্কৃতী ঢুকে পড়ে পেট্রোল পাম্পে। তেল ভরার দায়িত্বে থাকা কর্মীর মাথায় বন্দুক ধরে মারধরও শুরু করে। ১০ হাজার টাকা কেড়ে নিয়ে পালিয়ে যায়। 

দিল্লির রাস্তায় অপরাধ এখানেই থামছে না। বৃহস্পতিবারই দুই দুষ্কৃতী ট্রাফিক পুলিশ সেজে ৫০ লক্ষ টাকা ছিনিয়ে নিয়েছে। সালিমগড় ফ্লাইওভারের কাছে আউটার রিঙ রোডের সামনে এমন ঘটনায় আতঙ্কিত নাগরিক থেকে ব্যবসায়ীরা। 

অভিযোগ, একটি বেসরকারি সংস্থার দুই কর্মী ৫০ লক্ষ টাকা নিতে আসেন অপর একটি সংস্থা থেকে। ট্রাফিক পুলিশের উর্দি পরা দু’জন বাইকে এসে তাঁদের রাস্তা আটকায়। গাড়ি তল্লাশির নাম করে ব্যাগে রাখা টাকা দেখে যায়। এরপর আরও দু’জন আসে। গাড়ি থেকে ওই ব্যাগ তুলে নিয়ে যায়। 

কয়েকদিন আগেই দিল্লির রাস্তায় এক বিশেষ ক্ষমতাসম্পন্ন যুবককে ব্যাপক মারধর করা হয়। আঘাতের জেরে ওই যুবক মারা যান। 

দিল্লি রাজধানী শহর বলে পুলিশ নিয়ন্ত্রণ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কেন্দ্রের নরেন্দ্র মোদীর সরকারের মেয়াদে প্রতিবাদী স্বর দমনে বারবার ব্যবহার করা হয়েছে দিল্লি পুলিশকে। সরকারের সমালোচনা করায় সংবাদকর্মীদের বিরুদ্ধেও সন্ত্রাসবাদ রোধ আইনের ধারা চাপানো হচ্ছে। অথচ দিল্লির রাস্তায় নিয়মিত নাগরিক সুরক্ষা বিপন্ন হচ্ছে, ক্ষোভ বিভিন্ন অংশের।  

Comments :0

Login to leave a comment