Cybercrimes Resistance Training

সাইবার ক্রাইম প্রতিরোধে বিশেষ প্রশিক্ষণ

জেলা

Cybercrimes Resistance Training

প্রতিদিন নিত্যনতুন সাইবার ক্রাইমের ফাঁদে পা দিয়ে কোটি কোটি টাকা প্রতারণার স্বীকার হচ্ছেন সাধারণ মানুষ। তাদের নিরাপত্তা দিতে এবং সাইবার ক্রাইম প্রতিরোধ করতে জেলা পুলিশ ও প্রশাসন বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করলো৷ 
শনিবার পূর্ব মেদিনীপুর জেলা আইনী পরিষেবা কর্তৃপক্ষের উদ্যোগে জেলা প্রশাসনিক ভবনে জেলার বিভিন্ন থানার পুলিশ কর্তাদের নিয়ে একটি বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। 

 

প্রশিক্ষণ শিবিরে থানার পুলিশ কর্তাদের পাশাপাশি উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলা আদালতের বিচারক রিনা সাহু, পুলিশ সুপার অমরনাথ কে, অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) সৌভিক চট্টোপাধ্যায়, সাইবার ক্রাইম বিশেষজ্ঞ বিভাস চ্যাটার্জি, জেলা আইনী সহায়তা কর্তৃপক্ষের সচিব সমরেশ বেরা সহ অন্যান্যরা। বর্তমান সময়ে প্রতারকরা যেভাবে নানা কৌশেলে সাধারণ মানুষের কাছ থেকে সোশ্যাল মিডিয়া হোক বা এটিএম নিয়ে প্রতারণা করে চলেছে তা প্রতিরোধ করতে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে কিভাবে ক্রাইম এবং ক্রাইমের সাথে যুক্ত ব্যক্তিদের চিহ্নিত করা যায় তা এই প্রশিক্ষণের মাধ্যমে তুলে ধরা হয়। 

পুলিশ সুপার অমরনাথ কে এবং জেলা আইনী সহায়তা কর্তৃপক্ষের সচীব জানান, এই প্রশিক্ষণের মাধ্যমে আমরা অনেকটাই ক্রাইম প্রতিরোধ করতে পারবো। সেই সাথে ক্রাইমের সাথে যুক্ত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের শাস্তির ব্যবস্থা করা যাবে। ক্রাইম প্রতিরোধে আমাদের এই উদ্যোগ।

Comments :0

Login to leave a comment